বাঁধ ভেঙে তলিয়ে গেছে হাইমচর

আগের সংবাদ

কবি মহাদেব সাহার জন্মদিন আজ

পরের সংবাদ

আ.লীগের বিরুদ্ধে সব ষড়যন্ত্র আগস্ট মাসেই হয়েছে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৫, ২০২০ , ৮:১৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র এই আগস্ট মাসেই হয়েছে। তাই আগস্ট মাস এলেই জাতিকে আতঙ্কিত থাকতে হয়। মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের চোখ কান খোলা রাখার আহ্বান জানান তিনি। তিনি বলেন, একটি দল জনগণের কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাঁটছেন।

বুধবার (৫ আগস্ট) বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে ক্ষ্যান্ত হয়নি। এই আগস্ট মাসেই নেত্রীর উপর গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল তারা। শহীদ শেখ কামালের বহুমুখী প্রতিভা স্মরণের পাশাপাশি করোনা মহামারীতে জনগণের প্রতি দলীয় নেতাকর্মীদের ভূমিকার কথা তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশে করোনাকালে আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের নেতা-কর্মীরা কাজ করে যাচ্ছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোস্তাকের মন্ত্রী পরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে বা কেউ ক্ষোভে। এর প্রতিদন একদিন তারা পাবেই। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনদিন টিকতে পারেনি আর ভবিষ্যতে ও পারবে না। দলের ভিতর কেউ ষড়যন্ত্র করলে কেউ পার পাবে না। আমরা এর জবাব দিতে প্রস্তুত আছি।

তিনি আরও বলেন, যতবারই ষড়যন্ত্র হয়েছে, শেখ হাসিনা তা সাহসিকতার সাথে মোকাবেলা করেছেন। ১/১১ তে যারা ষড়যন্ত্র করেছিল, তারা অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়েছে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের পরিচালনায় এসময় আরও উপস্থিত ছিলেন মহাগনগর দক্ষিণের সাবেক নেতা ডা. দিলীপ রায়, গোলাম আশরাফ তালুকদার, মোর্শেদ কামাল, হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ।

এসএইচ