×

পুরনো খবর

বুধবার থেকে আগের নিয়মে চলবে নিম্ন আদালত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ০১:৩৮ পিএম

বুধবার থেকে আগের নিয়মে চলবে নিম্ন আদালত

আদালত

শারীরিক উপস্থিতির মাধ্যমে বিচার কার্যক্রম দীর্ঘদিন বন্ধ থাকার পর বুধবার (৫ আগস্ট) খুলছে দেশের সব নিম্ন আদালত। ফলে আগের মতই স্বাভাবিকভাবে চলবে বিচার কাজ।

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সুরক্ষামূলক বিধিসহ কিছু নিয়ম পালন সাপেক্ষ প্রধান বিচারপতি এ সিদ্ধান্ত নিয়েছেন। গত ৩০ জুলাই এ বিষয়ে পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

করোনাভাইরাসের বিস্তারের কারণে গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে দফায় দফায় সাধারণ ছুটিরও মেয়াদ বাড়ানো হয়। সরকার ৩০ মের পর সাধারণ ছুটি আর না বাড়ালেও আদালত অঙ্গনে নিয়মিত কার্যক্রমের পরিবর্তে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চ্যুয়াল পদ্ধতিতে বিচার কাজ অব্যাহত থাকবে জানিয়ে বিজ্ঞপ্তি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। এর মধ্যে গত ৯ মে ভার্চুয়াল আদালতে শুনানির জন্য অধ্যাদেশ জারি করা হয়।

৩০ জুলাই সুপ্রিম কোর্ট প্রশাসনের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এ মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেন যে অধস্তন সব দেওয়ানি ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালগুলোতে আগামী ৫ আগস্ট (বুধবার) থেকে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App