×

সারাদেশ

বন্যায় ভেস্তে গেছে ৪৫ কোটি টাকার রাস্তার কাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ১১:৪২ এএম

বন্যায় ভেস্তে গেছে ৪৫ কোটি টাকার রাস্তার কাজ

রাস্তাটি পুনঃসংস্কার করা হয়েছিল।

মানিকগঞ্জে বন্যায় ভেস্তে গেছে পৌরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পৌর এলাকার অভ্যন্তরীণ সড়কগুলোর উন্নয়ন। সড়কের কাজ উদ্বোধনের সপ্তাহ না যেতেই বর্ষার পানিতে ক্ষতির মুখে পড়ে প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে পুনঃসংস্কার হওয়া নতুন রাস্তা। উচ্চ পানি বৃদ্ধির চাপে নতুন রাস্তার কোথাও হাঁটু পানি কোথাও কোমর পানি পর্যন্ত তলিয়ে যায়। বন্যার পানি নামার সাথে সাথে ভাঙন শুরু হয়েছে অনেকাংশেই। রাস্তা থেকে পানি না নামা পর্যন্ত ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে পারছে না পৌর কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর আওতায় প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে পুনঃ সংস্কার করা হয় বিভিন্ন ওয়ার্ডের ২৮ কিমি সড়ক। পানি বৃদ্ধির সাথে সাথে পুরো রাস্তা তলিয়ে যায়। বন্যার পানি নামার সাথে পানির স্রোতে রাস্তার মাটি সরে যাচ্ছে, শুরু হচ্ছে ভাঙনের। ভ্যানচালক আবুল হোসেন বলেন, রাস্তা হওয়াতে আমাগো অনেক ভাল হইছিল। তবে বন্যার পানিতে নতুন রাস্তা ভেঙ্গে গেছে। মালামাল বোঝাই ভ্যান নিয়ে আমাদের চলাচলে ঝুঁকি বাড়ছে। যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।

রশিদ নামের এক গার্মেন্টসকর্মী বলেন, আগে আমরা এই রাস্তা দিয়ে ইজি বাইকে করে শহরে যেতাম। রাস্তার ভাঙনে এখন গাড়ি চলে না।

মানিকগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. বিল্লাল হোসেন বলেন, যে রাস্তার যেই অংশ পানিতে ডুবে গেছে আমরা এগুলোর মেজারমেন্ট করছি। প্রকল্পের পরিচালক টিম সরেজমিন পরিদর্শন করেছেন। তারা যেই সিদ্ধান্ত দেবে আমরা সেভাবেই পরিস্থিতির মোকাবেলা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App