হঠাৎ রপ্তানি বাণিজ্যে ঘুরে দাঁড়াল বাংলাদেশ

আগের সংবাদ

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

পরের সংবাদ

সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের সুপারিশ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৪, ২০২০ , ৩:২৩ অপরাহ্ণ

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে এবার সিবিআই তদন্তের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (৪ আগস্ট) বিহার সরকার এই সুপারিশ করে। তবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সিবিআই তদন্তের দাবি আগেই খারিজ করে দিয়েছিলেন।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, সুশান্তের পরিবার যেহেতু সম্মতি দিয়েছে, তাই বিহারে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে সিবিআই তদন্তের সুপারিশ করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার সকালে সুশান্তের বাবা কে কে সিংহ ফোন করেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে। মুখ্যমন্ত্রীকেও সিবিআই তদন্তের আর্জি জানান। তার পরেই বিহারের জেডিইউ সরকার সিবিআই তদন্তের সুপারিশের সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, গত ১৬ জুন মুম্বাইয়ের ফ্ল্যাটে উদ্ধার হয় সুশান্তের ঝুলন্ত দেহ। তার পর থেকেই সিবিআই তদন্তের দাবি জোরালো হচ্ছিল বিহারে। সুশান্তের বাবা সোমবার একটি ভিডিও বার্তায় বলেন, গত ২৫ ফেব্রুয়ারি আমি বান্দ্রা থানার পুলিশকে জানাই যে আমার ছেলের জীবন বিপন্ন। তার পর ১৪ জুন ছেলের মৃত্যু হল। ছেলের মৃত্যুর পর ফেব্রুয়ারিতে অভিযোগে যাঁদের নাম ছিল, তাঁদের বিরুদ্ধে তদন্তের কথা বলেছিলাম। কিন্তু ঘটনার ৪০ দিন পরেও কোনো ব্যবস্থাই নেয়া হয়নি। তাই আমি পটনা পুলিশে এফআইআর দায়ের করেছি।

প্রচলিত প্রথা অনুযায়ী কোনো রাজ্য সরকার সিবিআই তদন্তের সুপারিশ করলে কেন্দ্রও তা মেনে নেয়। ফলে সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তভার সিবিআই এর হাতে যেতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তবে এ ক্ষেত্রে মৃত্যুর ঘটনা ঘটেছে মুম্বাইয়ে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আবার সিবিআই তদন্তের আর্জি খারিজ করেছেন। ফলে এ ক্ষেত্রে কী হবে, তা নিয়ে কিছুটা হলেও সংশয় রয়েছে।

এমএইচ