নোয়াখালীতে সুদের টাকার জন্য ব্যবসায়ীকে হত্যা

আগের সংবাদ

ভ‌বিষ্য‌তে ঈদযাত্রা নি‌র্বিঘ্ন কর‌তে নিতে হ‌বে বাড়‌তি উ‌দ্যোগ

পরের সংবাদ

বাউফলে দুই যুবলীগ কর্মী হত্যায় মামলা

বাউফল( পটুয়াখালী) প্রতিনিধি 

প্রকাশিত হয়েছে: আগস্ট ৪, ২০২০ , ১০:১১ অপরাহ্ণ

বাউফলের কেশবপুরে গত রোববার (২ আগস্ট) আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রাকিব উদ্দিন রোমান(৩৪) ও ইশাত তালুকদার নামের দুই যুবলীগ কর্মী হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার (৪ অগাস্ট) রাকিব উদ্দিন রোমানের বড় ভাই মফিজ উদ্দিন মিন্টু বাদী হয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক কেশবপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুকে প্রধান আসামী করে ৫৯ জনের বিরুদ্ধে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১৫ থেকে ১৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সুত্র জানায়, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালেহ উদ্দিন পিকু ও সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুর মধ্যে প্রভাব বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত শুক্রবার (৩১ জুলাই) দুপুর ১১ টার দিকে পূর্ব বিরোধের জের ধরে সাধারন সম্পাদক সমর্থিত যুবলীগ নেতা রফিকুলকে বেধরক মারধর করে সভাপতি সমর্থিত ইউপি সদস্য যুবলীগ নেতা সুজন তালুকদার ও তার কর্মীরা। আহত অবস্থায় যুবলীগ নেতা রফিকুলকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর জেরে ওই দিনই রফিকুলের অনুসারিরা দুপুর দুইটার দিকে সভাপতি সমর্থিত কর্মীদের উপর হামলা করে। ওই হামলায় ছাত্রলীগ নেতা বশির ও ইব্রাহিম আহত হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে রোববার (২ আগষ্ট) সন্ধায় সাধারন সম্পাদক সমর্থিত যুবলীগ নেতা রফিকুল কেশবপুর বাজারে গেলে যুবলীগ কর্মী রাকিব উদ্দিন রোমান ও ইশাত তালুকদাদের সাথে বিরোধে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ লাঠিসোটা ও দেশিও অস্ত্র নিয়ে সংঘাতে জড়িয়ে পড়লে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালেহ উদ্দিন পিকুর আপন ভাই যুবলীগ নেতা রাকিব উদ্দিন রোমান ও চাচাতো ভাই ইশাত তালুকদার গুরুতর আহত হয়। পরে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার সময় ইশাত মারা যায় ও রাকিবকে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসারত অবস্থায় কিছুক্ষণ পড়েই তার মৃত্যু হয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এ হত্যা ঘটনায় কেশবপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মহিউদ্দিন লাভলুকে প্রধান আসামি করে ৫৯ জনের নাম উল্ল্যেখ করে আজ মঙ্গলবার বিকেলে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ১৫/১৬ জন অজ্ঞাত আসামিও রয়েছে।

ডিসি