×

বিনোদন

ইউটিউব শিল্পীদের নিয়ে সংগঠন খুলছেন চিকন আলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০, ০৯:৩৭ পিএম

ইউটিউব শিল্পীদের নিয়ে সংগঠন খুলছেন চিকন আলি

খোলা হয়েছে ইউটিউব শিল্পীদের নিয়ে সংগঠন

ইউটিউবকে কেন্দ্র করে এখন বিশ্বের মিউজিক ইন্ডাস্ট্রি আবর্তিত হচ্ছে। তেমনই স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র বা খণ্ড ভিডিওচিত্র প্রকাশের অন্যতম স্থান ইউটিউব। বাংলাদেশের তরুণ, যুবারাও পিছিয়ে নেই। বেশ কয়েক বছর ধরে ইউটিউবের জন্য বিচ্ছিন্নভাবে কিছু 'ইউটিউব শিল্পী' স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বা খণ্ড নাটক, নাটিকা তৈরি করে যাচ্ছিলেন।

সেসব বিচ্ছিন্ন শিল্পী এবার একত্রিত হয়েছেন। গঠন করেছেন 'বাংলাদেশ ইউটিউব শিল্পীগোষ্ঠী'। মাস ছয়েক আগে এই সংগঠনের আংশিক কার্যক্রম শুরু হলেও সাম্প্রতিক সময়ে সমাজকল্যাণ অধিদপ্তরে সংগঠনটির রেজিস্ট্রেশনের জন্য আবেদন করা হয়েছে বলে জানালেন শামিনুর রহমান শামীম খান চিকন আলী। যিনি সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি জানান, আমরা যারা ইউটিউবের জন্য নাটক তৈরি করি, আমরা বিচ্ছিন্ন রয়েছি। আমাদের কোনো পরিচয় নেই। আমরা যেন পরিচয় দিতে পারি, তাই একটা সংগঠন দাঁড় করিয়েছি। রেজিস্ট্রেশনের আবেদন করেছি।

চলচ্চিত্রের কমেডিয়ান হিসেবে পরিচিত শামীম ওরফে চিকন আলী বলেন, 'ইউটিউবে অনেকেই নানা রকম ভিডিও করে থাকে। যেগুলো অপরাধ। এই অপরাধ যারা করে তাদের পরিচয় পাওয়া যায় না। একটা সংগঠনের আওতায় থাকলে সাইবার অপরাধ বিভাগকে সহায়তা করতে পারব। ইতিমধ্যে আমাদের এক হাজার সদস্য হয়েছে। নির্ধারিত ফরমে আবেদন করতে হয় এ জন্য।' জাদু আজাদকে সভাপতি ও শামিনুর রহমান শামীম খান চিকন আলীকে সাধারণ সম্পাদক করে এই নির্বাহী কমিটি আপাতত ইউটিউব শিল্পীগোষ্ঠীকে নেতৃত্ব দিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App