×

জাতীয়

অনিয়মের প্রতিবাদ করায় সাংবাদিকের উপর হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০, ১২:৪৮ পিএম

অনিয়মের প্রতিবাদ করায় সাংবাদিকের উপর হামলা

হামলায় আহত সাংবাদিক এইচ এম ইমরান

কুরবানির মাংসের মিসকিনদের অংশ বন্টনে অনিয়মের প্রতিবাদ করায় হামলার শিকার হয়েছেন ঢাবি সাংবাদিক সমিতি’র সাধারণ সম্পাদক ও বেসরকারি বার্তা সংস্থা ইউএনবির ঢাবি প্রতিনিধি এইচ এম ইমরান ও তার পরিবারের সদস্যরা। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঝিনাইদহ জেলার মহেশর থানার অন্তর্গত বাঁশবাড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আজিজুর রহমান ও তার লোকজন এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন এইচ এম ইমরান হোসেন।

এতে ইমরানসহ তার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসাইন ও তার বাবা আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। হামলার বিষয়ে ইমরান ভোরের কাগজকে জানান, কুরবানি শেষে গ্রামবাসী মিসকিনদের অংশ সমাজের একটি নির্দিষ্ট স্থানে জমা করে। এর মধ্যে কিছু মাংস নিজেদের মধ্যে ভাগাভাগি করে। কিছুটা মিসকিনদের মধ্যে সেটি বিতরণ করে। আর এর তদারকি করেন স্থানীয় বাঁশবাড়িয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুর রহমান।

তিনি আরও বলেন, মিসকিনদের কিছু মাংস বিতরণ করার পর প্রায় ২০ কেজি মাংস তিনি নিজের পারিশ্রমিক হিসেবে রেখে দেন। মাংস নিজের (মেম্বার) বাড়ি নিয়ে যাওয়ার সময় প্রতিবাদ করলে দলবল নিয়ে আমাদের উপর হামলা করা হয়। অভিযোগের বিষয়ে জানতে ইউপি সদস্য (মেম্বার) আজিজুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করন নি।

ঘটনার বিষয়ে ইউপি চেয়রাম্যান ঘটনার সময় সেখানে ছিলেন না উল্লেখ করে তিনি বলেন, আমার স্ত্রী অসুস্থ থাকায় ঈদের নামাজ শেষেই আমি খুলনা চলে যাই। পরে আমি ঘটনাটি শুনেছি। এ ঘটনায় ইউনিয়ন পরিষদ থেকে কি পদক্ষেপ নেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কি ব্যবস্থা নিব? এখানে কি কাউকে খুন করা হয়েছে? পাড়া প্রতিবেশীর মধ্যে এরকম সমস্যা হয়েই থাকে। সামাজিকভাবে বিষয়টি মেটানোর চেষ্টা করছি আমরা।

এ ঘটনায় গতকাল রবিবার মহেশপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে (মামলা নাম্বার ২)। মামলার বিষয়টি নিশ্চিত করে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান ভোরের কাগজকে বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা অভিযুক্তদের ধরার চেষ্টায় অভিযান পরিচালনা করছি।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ। পাশাপাশি প্রতিবাদ জানিয়ে হামলায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন টিএসসির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ছাত্রসংগঠন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App