ইটনায় নৌকাডুবিতে নিখোঁজ ৩ জনের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

ঈদ শেষে রাজধানীতে ফিরছে মানুষ

পরের সংবাদ

ছুটি শেষে আজ কর্মব্যস্ত অফিস-আদালত

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩, ২০২০ , ১১:০২ পূর্বাহ্ণ

ঈদুল আজহার তিনদিনের ছুটি শেষে আজ সোমবার (৩ আগস্ট) থেকে খুলছে অফিস-আদালত। সেই সঙ্গে খুলছে সচিবালয়ও। দিনের শুরুতে কিছুটা ফাঁকা থাকলেও কর্মব্যস্ত হয়ে উঠেছে অফিসপাড়া।

করোনা পরিস্থিতিতে এবারের ছুটিতে কর্মস্থলে থাকতে বলা হয়েছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। সেই সঙ্গে গার্মেন্টস শ্রমিকসহ অন্যান্যদের বাড়ি যেতে না করা হয়েছিল। সেজন্য ঈদের ছুটি শেষেই ঢাকায় অবস্থান করা কর্মকর্তা-কর্মচারীরা ছুটছেন কর্মস্থলে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বলা হচ্ছে, আজ সোমবার থেকে অফিস খুলছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে এভাবেই অফিস চলবে। করোনার কারণে এমনিতেই সরকারি অফিস চলছে ২৫ শতাংশ কর্মকর্তা কর্মচারী দিয়ে। এর মধ্যে আবার বয়স্ক এবং সন্তানসম্ভবা নারীদের অফিসে আসা একেবারেই নিষেধ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে মন্ত্রী-সচিবসহ কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। যেসব বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা ঈদে ঢাকায় অবস্থান করেছেন তারা আজই যোগ দেবেন কর্মস্থলে। তবে যারা ঢাকার বাইরে গিয়ে ঈদ করেছেন তাদের অনেকে আজ অফিসে যোগ নাও দিতে পারেন।

এনএম