আজ রাতে মোশারফ করিমের ‘বড়লোকের বেটি লো’

আগের সংবাদ

ঈদের নামাজ মিস করায় ইমামকে পেটালেন বিএনপি নেতা

পরের সংবাদ

গোবরের তৈরি ‘করোনা রাখি’

প্রকাশিত: আগস্ট ৩, ২০২০ , ৬:০৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩, ২০২০ , ৬:০৫ অপরাহ্ণ

করোনাভাইরাসের দাপটে বিপর্যস্ত গোটা বিশ্ব। বাঁচার পথ খুঁজছেন সকলেই। এই পরিস্থিতিতে ‘করোনা রাখি’ বানিয়ে ফেললেন তেলেঙ্গানার হায়দারাবাদের এক ব্যবসায়ী। এতে ব্যবহার করা হয়েছে গোবর! ইতোমধ্যেই বহু মানুষের মন কেড়েছে বিশেষ এই রাখি।

গোবর-গোমূত্রের উপকারিতা নিয়ে বিতর্ক লেগেই রয়েছে। করোনা রোধে গো-বর্জ্যর ভূমিকা নিয়েও ‘নানা মুনির নানা মত’। কারো কাছে ওগুলিই করোনা মুক্তির দাওয়াই। কেউ আবার সেসবকে পাত্তা দিতে একেবারেই রাজি নন। আর এই বিতর্ক-বিশ্বাসকেই ব্যবসার কাজে লাগিয়েছেন হায়দরাবাদের ওই ব্যবসায়ী।

করোনা আতঙ্কের কারণে বর্তমানে কেউই উৎসব উদযাপনে খুব একটা আগ্রহী নন। তাই চলতি বছরে রাখি বিক্রি করে লাভের মুখ দেখা হয়তো সম্ভব হবে না। কী উপায়? তখনই তিনি ঠিক করে ফেলেন যে, তৈরি করবেন ‘করোনা রাখি’। যার মূল উপাদান হব গোবর। প্রথম থেকেই তাঁর বিশ্বাস ছিল, এই রাখি সকলের মন কাড়বে। বাস্তবেও তা-ই হয়েছে। রাখির আগে ওই বিক্রেতার দোকানে ক্রেতাদের ঢল দেখা গিয়েছে। কারণ, সকলেই চাইছেন ভাইয়ের হাতে ‘করোনা রাখি’ পড়িয়ে তাঁদের সুস্থতা কামনা করতে।

ব্যবসায়ী বলেন, “বিশ্বব্যাপী মহামারীর কারণে চলতি বছরে ব্যবসার অবস্থা খুবই খারাপ। তাই আমি এমন কিছু তৈরি করতে চেয়েছিলাম, যা মানুষ পছন্দ করতে বাধ্য হবে। এরপরই ‘করোনা রাখি’ তৈরির সিদ্ধান্ত নিই। ইতোমধ্যেই বহু মানুষ সেটি কিনেছেন, প্রত্যেকের পছন্দ হয়েছে।”

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়