×

শিক্ষা

বহিরাগতদের হামলায় ঢাবি প্রক্টোরিয়াল টিমের চার সদস্য আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২০, ০৯:২৯ পিএম

বহিরাগতদের হামলায় ঢাবি প্রক্টোরিয়াল টিমের চার সদস্য আহত

আহত প্রক্টোরিয়াল টিমের সদস্য।

বহিরাগতদের হামলায় ঢাবি প্রক্টোরিয়াল টিমের চার সদস্য আহত

বহিরাগতদের হামলা ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় বহিরাগতদের হামলায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের চার সদস্য।কথা কাটাকাটির কারণেই এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

শনিবার (১ আগস্ট) সন্ধ্যায় টিএসসি মোড়ের সড়কদ্বীপে এ ঘটনা ঘটে বলে জানা যায়। ঘটনায় আহত প্রক্টরিয়াল টিমের চার সদস্য হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন। এদের মধ্যে একজনের বয়স ষাটোর্ধ। এই ঘটনার রাজধানীর শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নাম প্রকাশ না করা শর্তে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দায়িত্বরত একজন গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারী সংখ্যায় কয়েকজন ছিল। এরা সবাই স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর (ঢাকা মহানগর দক্ষিণের ২১ নম্বর ওয়ার্ড) আসাদুজ্জামান আসাদের অনুসারী৷

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, বহিরাগত কয়েকজন ব্যক্তি আমাদের প্রক্টরিয়াল টিমের চার সদস্যের উপর হামলা করেছে। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় দায়িত্বরত ছিলেন। হামলাকারীরা বহিরাগত এবং মাদকসেবন ও ছিনতাইয়ের সাথে জড়িত বলে আমরা ধারণা করছি। এ বিষয়টি নিয়ে সঠিক তদন্তের জন্য শাহবাগ থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমরা একটি অভিযোগ দায়ের করেছি। আমরা চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তি হোক।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান জানান, আমরা শনিবার সন্ধ্যায় ই লিখিত অভিযোগ পাই। এরপরপরই একটি মামলা দায়ের করা হয়। ঘটনাটি তদন্তে আমাদের একটি টিম কাজ করছে। দোষীদের শনাক্ত করে উপযুক্ত শাস্তির আওতায় আনা হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App