ইংল্যান্ডকে ২১৩ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

আগের সংবাদ

পুলিশের গুলিতে নিহত সেনা কর্মকর্তা, তদন্ত কমিটি গঠন

পরের সংবাদ

সিরিজ জিতল ইংল্যান্ড

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ২, ২০২০ , ২:১৯ পূর্বাহ্ণ

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারের স্বাদ দিতে না পারলেও ভয় ধরিয়ে দিয়েছিল আয়ারল্যান্ড। ২১৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ১৭.৫ ওভারে ১৩৭ রান তুলতে গিয়ে ৬ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সপ্তম উইকেটে স্যাম বিলিংস এবং ডেভিড উইলি ৭৯ রানের পার্টনারশিপ গড়ে তুললে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে মরগান বাহিনী। এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজ ২-০ তে জিতে নিয়েছে ইংল্যান্ড।

আগামী ৪ আগস্ট সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। শূন্য রানে ইংলিশ ওপেনার জেসন রয়কে সাজ ঘরে ফেরত পাঠিয়ে ক্রেইগ ইয়ং আইরিশদের পক্ষে শুভ সূচনা করলেও পরবর্তীতে ইংলিশ ব্যাটসম্যানদের মারমুখি ব্যাটিংয়ে খেই হারিয়ে ফেলে তারা। ৬.১ ওভারে ৫০ পূর্ণ করার পর ১২.৪ ওভারে ১০০ রান তুলে নেয় মরগান বাহিনী। বিশেষ করে জনি বেয়ারস্টোর কথা না বললে নয়। এ ইংলিশ ব্যাটসম্যান ৪১ বল মোকাবেলা করে ১৪ চার এবং ২ ছক্কার সাহায্যে ৮২ রান তুলে ইংল্যান্ডের জয়ের পথ প্রশস্ত করেন।

জনিকে সাজঘরে ফেরত পাঠিয়ে টাকার স্যাম বিলিংস এবং উইলির দায়িত্বশীল ব্যাটিং ইংল্যান্ডের জয় নিশ্চিত করলেও অনবদ্য ৮২ রানের ইংনিস খেলায় ম্যাচ সেরা হয়েছেন জনি বেযারস্টো। বিলিংস ৬১ বলে ৪৬ এবং উইলি ৪৬ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের যে ৬ টি উইকেটের পতন হয়েছে তার মধ্যে জশ লিটল ১০ ওভারে ৬০ রানের বিনিময় ৩টি এবং ক্যামপার ৬.৩ ভোরে ৫০ রানে ২ উইকেট তুলে নেন। অপর উইকেটটি লাভ করেন ইয়ং।


৪১ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা হন জনি বেয়ারস্টো

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে ভাল করতে না পারলেও কার্টিস ক্যামপারের ব্যাটিং দৃঢ়তায় দুই শত রানের ল্যান্ডমার্ক পার হতে সক্ষম হয় আগের ম্যাচে ৬ উইকেটে হারা আয়ারল্যান্ড। ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া আয়ারল্যান্ডকে টেনে তুলার দায়িত্ব নেন ক্যামপার। ৮৭ বলে ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। আইরিশ ব্যাটসম্যানদের লরকান টাকার ৫৫ বলে ২৮ এবং সিমি সিং ৩৩ বলে ২৫ রান করেন। অপর ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে জিতে এগিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা ইংল্যান্ডের বোলাররা শুরু থেকেই আইরিশ ব্যাটসম্যানদের ওপর প্রাধান্য বিস্তার করে। ইংলিশ বোলারদের মধ্যে সফল ছিলেন আদিল রশিদ। ১০ ওভারে ৩৪ রানে তিনি সফরকারীদের ৩ উইকেট তুলে নেন। অপর বোলারদের মধ্যে সাকিব মাহমুদ ৯ ওভার বল করে ৪৫ রানে ২ উইকেট, ডেভিড উইলি ৪৮ রানে ২ উইকেট এবং রিস টপলি ৩১ রানে এক উইকেট লাভ করেন। আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারানোর মধ্য দিয়ে বিশ্বচ্যাম্পিয়নরা এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে।

এনএম