মুক্তিযোদ্ধাদের ফুল ও মিষ্টি উপহার দিলেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

রাজধানীতে চামড়া সংগ্রহ শুরু

পরের সংবাদ

দেশে ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ২১, শনাক্ত ২১৯৯

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১, ২০২০ , ২:৪৬ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ১৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া, এই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আরও ২১ জনের। শনিবার দুপুরে করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনার বিষয়ে সর্বশেষ তথ্য জানান। দেশে মোট মৃত্যের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩১৩২ জনে। এবং মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

এখন পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ২৩ শতাংশ। একদিনে নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২৪ দশমিক ৯৮ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩১ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২১ জনের মধ্যে দশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব আটজন এবং সত্তরোর্ধ্ব পাঁচজন ও আশির্ধ্ব একজন রয়েছেন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট করোনায় মৃত ২১ জনের মধ্যে ঢাকা বিভাগে নয়জন, চট্টগ্রাম বিভাগের তিনজন, খুলনা বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে দুইজন এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন।

এসএইচ