সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

সুশান্তের মৃত্যু নিয়ে প্রকাশ্যেই মুখ খুললেন অঙ্কিতা (ভিডিও)

পরের সংবাদ

চট্টগ্রামে একযোগে ৫ দৈনিকের প্রকাশনা বন্ধ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০২০ , ৯:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি দৈনিক পত্রিকার প্রকাশনা একযোগে ‘অনির্দিষ্টকালের জন্য’ বন্ধ করে দেয়া হয়েছে। পত্রিকাগুলো হচ্ছে- আজাদী, পূর্বকোণ, বীর চট্টগ্রাম মঞ্চ, সুপ্রভাত বাংলাদেশ ও পূর্বদেশ। বৃহস্পতিবার (৩০ জুলাই) এসব দৈনিক প্রকাশিত হয়নি।

ঈদুল আজহার আগে আকস্মিকভাবে পত্রিকাগুলোর প্রকাশনা বন্ধ করে দেয়ায় উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। আগেরদিন বুধবার পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামের প্রাচীনতম পত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে সিইউজে। এরপর রাতে আজাদীসহ অন্যান্য পত্রিকায় কর্মরতরা জানতে পারেন, কর্তৃপক্ষ পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে বৃহস্পতিবার দৈনিক পূর্বকোণ ও পূর্বদেশ পত্রিকার দুই সম্পাদকের বাসভবন ঘেরাওয়ের ঘোষণাও দিয়েছিল সিইউজে। পরে এই কর্মসূচি স্থগিত করা হয়।

ঈদের নির্ধারিত ছুটির আগে আকস্মিকভাবে চট্টগ্রামের পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জরুরি সভায় বসে সিইউজের নির্বাহী কমিটি। সিইউজে নেতারা পত্রিকা কর্তৃপক্ষের এ সিদ্ধান্তকে হটকারী বলে উল্লেখ করেছেন এবং উদ্বেগ জানিয়েছেন।

এনএম