মালয়েশিয়া প্রবাসীদের সাদামাটা ঈদ

আগের সংবাদ

সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি

পরের সংবাদ

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় নিহত ১৭

প্রকাশিত: জুলাই ৩১, ২০২০ , ৯:৩৯ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২০ , ৯:৩৯ পূর্বাহ্ণ

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানে একটি গাড়িবোমা বিস্ফোরণের ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কিছু লোক। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে লোকজন কেনাকাটায় ভিড় জমিয়েছিল। সে সময়ই আফগানিস্তানের একটি শহরে হামলা চালানো হয়েছে। খবর আল-জাজিরার।

লোগার প্রদেশে পুলি আলম শহরের একটি হাসপাতালের চিকিৎসক ডা. সিদিকুল্লাহ ফরাসি বার্তা সংস্থা এএফপিকে ভয়াবহ এই হামলায় হতাহতদের বর্ণনা দিয়েছেন। তিনি জানিয়েছেন, বিস্ফোরণের পর ১৭টি মরদেহ এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে। আর আহত বাকি লোকদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ভয়াবহ সেই বিস্ফোরণে ২১ জন গুরুতরভাবে আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। লোগার গভর্নরের মুখপাত্র দিদার লাওয়াং এএফপিকে বলেন, এটা ছিল একটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ। কেনাকাটায় ব্যস্ত লোকজনের ভিড়ের ভেতর ওই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

এ দিকে এখন পর্যন্ত সশস্ত্র কোনো গোষ্ঠী কিংবা সংগঠন ভয়াবহ সেই হামলার দায় স্বীকার করেনি। অপর দিকে তালিবানের পক্ষ থেকেও হামলাটির দায় অস্বীকার করা হয়েছে। সংগঠনটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বিবৃতির মাধ্যমে ওই হামলার দায় প্রত্যাখ্যান করেন।

এসএইচ

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়