×

রাজধানী

সদরঘাটে ঘরমুখী মানুষের ঈদযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২০, ০৬:৫১ পিএম

সদরঘাটে ঘরমুখী মানুষের ঈদযাত্রা

সদরঘাট টার্মিনাল। ফাইল ছবি।

করোনাকে উপেক্ষা করে আসন্ন কোরবানীর ঈদ প্রিয় মানুষের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি যাওয়ার জন্য ভিড় করেছে লঞ্চ যাত্রীরা। বৃহস্পতিবার (৩০ জুলাই) রাজধানীর সরদঘাট টার্মিনালে এমন চিত্র দেখা গেছে।

করোনাময় ঈদ-উল-আজহায় মানুষ যাতে ঘরমুখী না হতে পারে সে জন্য সরকার থেকেও তিন দিনের  ‍ছুটি ঘোষণা করা হয়েছে।  অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানেও এ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। করোনার মহামারিতে মানুষকে ঈদে বাড়ি যেতেও না করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। তবে বুধবার (২৯ জুলাই) সদরঘাট ও ট্রেন স্টেশনে মানুষের ভিড় তেমন ছিল না বললেই চলে। একদিকে করোনায় সংক্রমিত হয়ে পড়ার ঝুঁকি, অন্যদিকে বন্যার হানা।

ঈদুল ফিতরের ন্যায় এবারের ঈদের নামাজ আদায় করতে হবে মসজিদে। নিষেধাজ্ঞা রয়েছে ঈদগাহে নামাজ আদায়ে। সেই সঙ্গে কোলাকুলি না করতেও বলা হয়েছে মন্ত্রণালয় থেকে। সংকট ময় এই পরিস্থিতিতে কয়েক দফায় বাড়ানো হয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। করোনার বিস্তার রোধে দেশের এলাকাসমূহ কে রেড ও গ্রীন জোনে বিভক্ত করে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। এখন পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। এর মধ্যে মারা গেছেন  তিন হাজার ৮৩ জন এবং সুস্থ হয়েছে এক লাখ ৩২ হাজার ৯০৬ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App