মানিচেঞ্জিং লেনদেনের বিবরণীর হার্ডকপি পাঠাতে হবে না

আগের সংবাদ

মঙ্গলে আদি প্রাণের সন্ধানে যাত্রা

পরের সংবাদ

সদরঘাটে ঘরমুখী মানুষের ঈদযাত্রা

প্রকাশিত: জুলাই ৩০, ২০২০ , ৬:৫১ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২০ , ১:২৪ পূর্বাহ্ণ

করোনাকে উপেক্ষা করে আসন্ন কোরবানীর ঈদ প্রিয় মানুষের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি যাওয়ার জন্য ভিড় করেছে লঞ্চ যাত্রীরা। বৃহস্পতিবার (৩০ জুলাই) রাজধানীর সরদঘাট টার্মিনালে এমন চিত্র দেখা গেছে।

করোনাময় ঈদ-উল-আজহায় মানুষ যাতে ঘরমুখী না হতে পারে সে জন্য সরকার থেকেও তিন দিনের ‍ছুটি ঘোষণা করা হয়েছে। অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানেও এ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। করোনার মহামারিতে মানুষকে ঈদে বাড়ি যেতেও না করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। তবে বুধবার (২৯ জুলাই) সদরঘাট ও ট্রেন স্টেশনে মানুষের ভিড় তেমন ছিল না বললেই চলে। একদিকে করোনায় সংক্রমিত হয়ে পড়ার ঝুঁকি, অন্যদিকে বন্যার হানা।

ঈদুল ফিতরের ন্যায় এবারের ঈদের নামাজ আদায় করতে হবে মসজিদে। নিষেধাজ্ঞা রয়েছে ঈদগাহে নামাজ আদায়ে। সেই সঙ্গে কোলাকুলি না করতেও বলা হয়েছে মন্ত্রণালয় থেকে।

সংকট ময় এই পরিস্থিতিতে কয়েক দফায় বাড়ানো হয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। করোনার বিস্তার রোধে দেশের এলাকাসমূহ কে রেড ও গ্রীন জোনে বিভক্ত করে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

এখন পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। এর মধ্যে মারা গেছেন তিন হাজার ৮৩ জন এবং সুস্থ হয়েছে এক লাখ ৩২ হাজার ৯০৬ জন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়