×

রাজধানী

আবু হেনা রাসেলকে হত্যার হুমকিতে ক্র্যাবের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২০, ০৬:৩৮ পিএম

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) অর্থ সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল সংযোগ নিউজের বিশেষ প্রতিনিধ আবু হেনা রাসেলকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।

ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু গতকাল বুধবার এক বিবৃতিতে এ ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে বলেন, একজন পেশাদার সাংবাদিককে হত্যার হুমকি ও হয়রানি মত প্রকাশের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়। এ ঘটনায় আমরা উদ্বিগ্ন। বিবৃতিতে ক্র্যাব নের্তৃবৃন্দ সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

আবু হেনা রাসেল জানান, গত ৮ জুলাই ধামরাইয়ের বংশকান্দা গ্রাম থেকে ২৫ ভরি স্বর্ণসহ স্বর্ণ চোরাচালান চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। এতে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ মার্কেটে অবস্থিত মাতৃজেমস জুয়েলার্সের মালিক সৈকতের জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। গত ২৪ জুলাই দুপুরে স্বর্ণ চোরাচালান নিয়ে প্রতিবেদন তৈরি করতে স্বর্ণ ব্যবসায়ী সৈকতের মোবাইলে ফোন করে নিজের পরিচয় দিয়ে স্বর্ণ চোরাচালানের সঙ্গে তার জড়িত থাকার বিষয়ে জানতে চান। সে সময় আবু হেনা রাসেলকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন স্বর্ণ ব্যবসায়ী সৈকত। শুধু তাই নয়, ক্র্যাব অর্থ সম্পাদক আবু হেনা রাসেলকে ভুয়া সাংবাদিক সিন্ডিকেটের সদস্য উল্লেখ করে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তিনি। আবু হেনা রাসেল তার জীবনের নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App