সড়ক আন্দোলনের প্রাপ্তি ও অপ্রাপ্তি

আগের সংবাদ

সড়ক পরিবহন আইন বাস্তবায়ন কত দূর?

পরের সংবাদ

নাপোলির বিপক্ষে বিশেষ বুট পরবেন মেসি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ২৯, ২০২০ , ৯:০৩ অপরাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড ষোলর ম্যাচে ইতালিয়ান ক্লাব নাপোলির মুখোমুখি হবে বার্সেলোনা। বার্সার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর এই ম্যাচেই অ্যাডিডাসের তৈরি বিশেষ ফুটবল বুট অ্যাডিডাস নেমেজিজ মেসি সিলভার মেটালিক পরে খেলতে পারেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এমন খবরই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। মেসি গোল করার পর ২ হাত উঁচিয়ে যে ভঙ্গিমায় গোল উদযাপন করেন সেই ছবিটি এই বুটের গায়ে অঙ্কন করা হয়েছে। তাছাড়া তার জার্সি নম্বর ১০ও বুটটিতে দেয়া হয়েছে।

এবারের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যেতে নাপোলির বিপক্ষে ম্যাচটিতে মেসির দিকেই চেয়ে থাকবে বার্সার সমর্থকরা। কারণ তিনিই যে বার্সার মূল কারিগর ও গোল মেশিন।

বুট

এদিকে টানা ২ বার স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পর এবার আর চ্যাম্পিয়ন হতে পারেনি বার্সা। তাদের পেছনে ফেলে শিরোপা জিতে নেয় রিয়াল মাদ্রিদ। তবে পুরো বার্সা দল সফল হতে না পারলেও ব্যক্তিগতভাবে নিজের সাফল্যের ধারা অব্যাহত রেখেছেন মেসি। গত ২ বারের মতো এবারো লা লিগায় এককভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই আর্জেন্টাইন জাদুকর। সব মিলিয়ে তিনি মোট ২৫টি গোল করেন। যদিও গত মৌসুমে তিনি লা লিগায় ৩৬টি গোল করেছিলেন। তবে এই মৌসুমে ৯টি গোল কম করলেও তার সর্বোচ্চ গোলদাতা হতে কোনো অসুবিধা হয়নি। মেসি বার্সার মূল দলে খেলছেন ২০০৪ সাল থেকে। লা লিগায় কাটানো এই ১৬ বছরের মধ্যে ৭ বছরই সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

এমএইচ