২৬১ গরু নিয়ে ঢাকায় আসলো ট্রেন

আগের সংবাদ

মানবদেহে পরীক্ষার শেষ ধাপে ফাইজার ও মডার্নার ভ্যাকসিন

পরের সংবাদ

পল্লবী থানায় বোমা বিস্ফোরণ, পুলিশসহ আহত ৫

প্রকাশিত: জুলাই ২৯, ২০২০ , ১০:২২ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৯, ২০২০ , ৪:২৫ অপরাহ্ণ

রাজধানীর পল্লবী থানায় ওসি অপারেশন রুমে বোমা বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও। তবে একজনের অবস্থা গুরুতর। বুধবার সকালে এ বিস্ফোরণ ঘটে।

আহতরা হলেন, পল্লবী থানার ওসি তদন্ত পুলিশ পরিদর্শক ইমরান (৪৮), এসআই সজীব (৩০), পিএসআই অঙ্কুশ (২৮), পিএসআই রুমি (২৮) আহত হয়েছেন। এছাড়া রিয়াজ (২৮) নামে একজন আহত হয়েছেন। বর্তমানে রুমি ও রিয়াজ জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন। পিএসআই অঙ্কুশ চক্ষু হাসপাতালে আছেন। ওসি তদন্ত ইমরান ও এসআই সজীব প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে পল্লবী থানার দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) আকলিমা আক্তার থানার অফিসার ইনচার্জের সঙ্গে যোগাযোগ করতে বলেন। কতজন আহত হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘পাঁচ জন আহত হয়েছেন।’

পুলিশের একজন কর্মকর্তা জানান, রাতে থানা কম্পাউন্ডের ভেতরে পরিত্যক্ত অবস্থায় একটি বোমা দেখতে পেয়ে তারা বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেন। বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই বোমাটি বিস্ফোরিত হয়। এতে চার জন পুলিশ সদস্য ও একজন সাধারণ নাগরিক আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এর মধ্যে দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। একজনকে চক্ষু হাসপাতালে স্থানান্তর ও দু’জনকে ভর্তি রাখা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, পল্লবী থানা পুলিশ দু’টি আগ্নেয়াস্ত্রসহ তিন জন সন্ত্রাসীকে আটক করে থানায় নিয়ে আসে। সন্ত্রাসীদের কাছে ওজন মাপার মেশিনের মতো একটা যন্ত্র ছিল। ওই যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হলে তা বিস্ফোরিত হয়। আটক হওয়া সন্ত্রাসীরা ভাড়াটে খুনি। পুলিশের কাছে তথ্য ছিল তারা পল্লবীর স্থানীয় একজন রাজনৈতিক নেতাকে হত্যা করবে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষয়গুলো পরিষ্কার হবে।

পিআর/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়