×

বিনোদন

করোনা আক্রান্ত চিত্রপরিচালক টুলু মারা গেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২০, ০৩:০৭ পিএম

করোনা আক্রান্ত চিত্রপরিচালক টুলু মারা গেছেন

চলচ্চিত্র পরিচালক টুলু

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু। আজ (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির একাধিক সদস্য। তার মৃত্যুতে শোক নেমে এসেছে চলচ্চিত্র পাড়ায়। শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ সিনেমাসংশ্লিষ্ট সংগঠনগুলো। টুলু বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য ছিলেন। ‘দুনিয়া’, ‘ফুল আর কাঁটা’, ‘সতীপুত্র আবদুল্লাহ’, ‘আমার জান’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘সবাই তো সুখী হতে চায়’-সহ বেশ কিছু ছবির পরিচালক ছিলেন আফতাব খান টুলু।

করোনায় আক্রান্ত হয়ে গত শুক্রবার হাসপাতালে ভর্তি হন এই চিত্রপরিচালক। অবস্থা খারাপ হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই মৃত্যুর কোলে ঢোলে পড়েন। আফতাব খান টুলু দীর্ঘদিন ধরেই ঢাকার মোহাম্মদপুরে শেখেরটেকের ১ নম্বর রোডে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করতেন। চলচ্চিত্র থেকেও অবসর নিয়ে নীরবেই দিন কাটাচ্ছিলেন।

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান তার চলচ্চিত্র ‘সবাই তো সুখে হতে চায়’র সুবাদেই নায়ক হিসেবে বড় পর্দায় পা রাখেন। এতে তার বিপরীতে ছিলেন নবাগতা কারিশমা শেখ। তবে শাকিব অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’। আফতাব খান টুলু পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘দায়ী কে?’। এটি ১৯৮৭ সালে মুক্তি পায়। এরপরের দুই দশক নিয়মিত কাজ করেছেন এই চিত্রপরিচালক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App