×

পুরনো খবর

করোনায় প্রথিতযশা সার্জন আব্দুল্লাহ আল ফারুকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২০, ০৩:৫২ পিএম

করোনায় প্রথিতযশা সার্জন আব্দুল্লাহ আল ফারুকের মৃত্যু

প্রথিতযশা সার্জন অধ্যাপক ডা. টি আই এম আব্দুল্লাহ আল ফারুক

করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন প্রথিতযশা সার্জন অধ্যাপক ডা. টি আই এম আব্দুল্লাহ আল ফারুক। মঙ্গলবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে করোনা ভাইরাস সংক্রমণ জনিত জটিলতায় রাজধানীর পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল প্রায় ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী খ্যাতিমান গাইনোকোলজিষ্ট অধ্যাপক ডা. কোহিনুর বেগম, সন্তান-সন্ততি, পরিবার, পরিজন, বন্ধু-স্বজন, ছাত্র-ছাত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. টি আই এম আব্দুল্লাহ আল ফারুক সরকারী চাকুরী থেকে অবসর গ্রহনের পর রাজধানীর পপুলার মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি সোসাইটিঅব সার্জনস অব বাংলাদেশের সভাপতি ও মহাসচিব এবং বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস এর সম্মানী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের আজীবন সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী (ব্যাচ-১)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App