চলে গেলেন বলিউড অভিনেত্রী কুমকুম

আগের সংবাদ

শেরপুরে লক্ষাধিক মানুষ পানিবন্দি

পরের সংবাদ

করোনাকালে ‘শেষ বিদায়ের বন্ধু’র অ্যাম্বুলেন্স সেবা চালু

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২০ , ৬:০৯ অপরাহ্ণ

করোনাকালীন আর্তমানবতার সেবায় মৃত মানুষের দাফন কাফনের কাজে নিয়োজিত সংগঠন ‘শেষ বিদায়ের বন্ধু’র চলমান দাফন কাফন সেবার পাশাপাশি ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

অ্যাম্বুলেন্স ব্যবস্থাপনা কমিটির বৈঠকে সবার মতামতের ভিত্তিতে যুগোপযোগী অ্যাম্বুলেন্স সার্ভিস চার্জ নির্ধারণ করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী মিরসরাই থেকে চট্টগ্রাম মেডিকেলে দুই হাজার টাকা, মিরসরাই থেকে ফেনী দেড় হাজার টাকা, মিরসরাই থেকে ঢাকা ৬ হাজার টাকা নির্ধারণ করা হয়। অবশ্য বিশেষ ক্ষেত্রে চার্জ কমতে ও বাড়তে পারে বলে জানানো হয়।

মঙ্গলবার (২৮ জুলাই) বিকেলে চট্টগ্রামের মিরসরাইয়ে সংগঠনের প্রধান কার্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন।

সংগঠনের প্রধান সমন্বয়ক সাংবাদিক নুরুল আলমের সভাপতিত্বে ও সমন্বয়ক নিজাম উদ্দিনের সঞ্চালনায় অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব এমরান উদ্দিন।

প্রধান আলোচক ছিলেন ক্লিফটন গ্রুপের সিইও ও বিজিএমই পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন মিরসরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, কাস্টমস কর্মকর্তা ও অ্যাম্বুলেন্স তহবিল সংগ্রহ কমিটির আহ্বায়ক কামরুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট চিকিৎসক মাতৃকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. জামশেদ আলম, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা প্রমুখ।

অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, সদস্য মোজাহের হোসেন চৌধুরী সোহেল, শেষ বিদায়ের বন্ধু সংগঠনের সদস্য এজেডএম সাইফুল ইসলাম টুটুল, ওমান প্রবাসী সমাজকর্মী হাজি আবদুল মতিন, সলিম উদ্দিন, আনিসুর রহমানসহ শেষ বিদায়ের বন্ধু সংগঠনের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ।

আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের ধর্মীয় পরামর্শক হাফেজ মাওলানা শোয়াইব। অনুষ্ঠান শেষে মিরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন সবার মতামতের ভিত্তিতে যুগোপযোগী অ্যাম্বুলেন্স সার্ভিস চার্জ নির্ধারণ করে দেন।

এনএম