রংপুরে পপুলারসহ ৬ ডায়াগনস্টিককে জরিমানা

আগের সংবাদ

চলে গেলেন বলিউড অভিনেত্রী কুমকুম

পরের সংবাদ

উত্তরা আল-আশরাফ হাসপাতাল বন্ধের নির্দেশ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২০ , ৬:০৮ অপরাহ্ণ

উত্তরা আল-আশরাফ জেনারেল হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দি মেডিকেল প্র্যাকটিস এন্ড প্রাইভেট ক্লিনিক এন্ড ল্যাবরেটরীজ (রেজুলেশন) অর্ডিন্যান্স ১৯৮২ মোতাবেক প্রতিষ্ঠানটি পরিচালনা না করায় এ নির্দেশ দেয়া হয়।

মঙ্গলবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক শাখা) ডা. মো. ফরিদ হোসেন মিঞা এক চিঠিতে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালককে এই নির্দেশ দেন।

ওই চিঠিতে বলা হয়েছে, ২০ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের পরিদর্শন কমিটি উত্তরা আল-আশরাফ জেনারেল হাসপাতালটি সরেজমিন পরিদর্শন করে। পরিদর্শনকালে তারা কয়েকটি বিষয় লক্ষ্য করে।

সেগুলো হলো: প্রতিষ্ঠানটি হাসপাতাল কার্যক্রম, প্যাথলজি কার্যক্রম এবং রক্ত পরিসঞ্চালনে স্বাস্থ্য অধিদপ্তরের কোন অনুমোদন নেই। অনলাইন ডাটাবেজ যাচাই করে দেখা যায় প্রতিষ্ঠানটি লাইসেন্সের জন্যও কোনো আবেদন করেনি। হাসপাতালের আইসিইউ অত্যন্ত নিম্নমানের। কোনোভাবেই এমন আইসিইউ পরিচালনা গ্রহণযোগ্য নয়। ল্যাবরেটরি পরিবেশও অত্যন্ত নিম্নমানের। অনুমোদনবিহীন ল্যাবরেটরীতে অবৈধভাবে রক্ত পরিসঞ্চালন কার্যক্রম পরিচালিত হয়। তাই দি মেডিকেল প্র্যাকটিস এন্ড প্রাইভেট ক্লিনিক এন্ড ল্যাবরেটরীজ (রেজুলেশন) অর্ডিন্যান্স ১৯৮২ মোতাবেক প্রতিষ্ঠানটি পরিচালনা না করায় প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়।

এমএইচ