×

খেলা

সেদিন রাগে ব্যাট ভেঙেছিলাম: যুবরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২০, ১১:২৯ এএম

সেদিন রাগে ব্যাট ভেঙেছিলাম: যুবরাজ

যুবরাজ

যুবরাজের ক্রিকেটার হওয়ার জন্য স্কেটবোর্ড ছেড়ে দেয়ার ঘটনা সবার জানা। কিন্তু বাঁহাতি স্পিনার হওয়ার আগে তিনি যে বাঁহাতি পেসার হতে চেয়েছিলেন, সেটি হয়তো ছিলো অনেকেরই অজানা। ১১ বছর পর্যন্ত পেসারই ছিলেন যুবরাজ, এরপর তিনি মনোযোগ দেন ব্যাটিংয়ে। সম্প্রতি স্পোর্টসকিডাকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন যুবরাজ।

তিনি বলেন, ‘আমি তখন পালামে বিশান সিং বেদির ক্যাম্পে ছিলাম। বয়স তখন ১১ বা ১২ হবে। আমি একজন ফাস্ট বোলার ছিলাম, ব্যাটিং তেমন করতামই না। একবার এক ম্যাচে ছয় নম্বরে নেমে সেঞ্চুরি করেছিলাম। সেদিন কোনো ছক্কা ছাড়াই ৯০ রান পর্যন্ত করেছিলাম। এরপর এক বাঁহাতি স্পিনার দুই ছক্কা মেরে সেঞ্চুরি করি। ঐ বয়সে হাতে তেমন জোর থাকে না।’

তিনি বলতে থাকেন, ‘সেই ম্যাচের পর আমি বুঝতে পারলাম যে, আমি চাইলে ব্যাটিংও করতে পারি। তখন চিন্তা করলাম, আমি তাহলে পেস বোলিং অলরাউন্ডার হই। কিন্তু এরপর পিঠের চোটের কারণে স্পিন বোলিং শুরু করি। রাগে আমি ব্যাটও ভেঙেছিলাম। তবে আমি খুশি যে এমনটা না হলে নিজের ব্যাটিং প্রতিভা জানাই হতো না।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এ তারকা অলরাউন্ডার ভারতের হয়ে খেলেছেন ৪০২টি আন্তর্জাতিক ম্যাচ। তিন ফরম্যাট মিলে ১৭ সেঞ্চুরি ও ৭১ হাফসেঞ্চুরিতে করেছেন ১১ হাজার ৭৭৮ রান। পাশাপাশি বল হাতেও তার শিকার ১৪৮টি উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App