স্বাস্থ্যখাতে বাইরের হস্তক্ষেপ কমাতে হবে

আগের সংবাদ

গলাকাটা খাজনায় বিপাকে ক্রেতা-বিক্রেতা

পরের সংবাদ

ঈদে হাসপাতাল সংশ্লিষ্ট সকলের ছুটি স্থগিত

প্রকাশিত: জুলাই ২৭, ২০২০ , ৩:১৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৭, ২০২০ , ৭:০৬ অপরাহ্ণ

এবারের ঈদেও করোনা ভাইরাসের কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সকল ডাক্তার নার্স সহ কর্মচারীদের ছুটি স্থগিত করা হয়েছে। ঈদের ২দিন হাসপাতালটির বহির্বিভাগ বন্ধ থাকলেও ২৪ঘণ্টাই জরুরী বিভাগ চালু থাকবে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন। সোমবার (২৭ জুলাই) দুপুরে তার অফিস কক্ষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

পরিচালক বলেন, এখনও অসংখ্য করোনা রোগী এখানে ভর্তি রয়েছে। এজন্য এবারের ঈদে হাসপাতাল সংশ্লিষ্ট সকলের ছুটি স্থগিত করা হয়েছে। ঈদ উপলক্ষে হাসপাতালে ডিউটির নতুন রোস্টার তৈরি করা হয়েছে। করোনার জন্য এবার ঈদের কোনো ছুটি নেই।

তিনি বলেন, হাসপাতালের প্রতি সরকারের নরমাল নির্দেশনা রয়েছে। ঈদের আগের দিন ও ঈদের দিন বা ঈদের দিন ও তার পরেরদিন মোট ২দিন হাসপাতালের বহির্বিভাগ বন্ধ থাকবে। এরপর থেকে আবার নিয়মিত রোগী দেখা শুরু হবে বহির্বিভাগে। তবে জরুরী বিভাগে রোগী দেখা ও ভর্তি রোগীদের চিকিৎসা চলবে। রোগীর সেবায় কোনো ঘাটতি হবেনা।

এবারের ঈদেও থাকছে করোনা আক্রান্ত রোগী ও সাধারণ রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যাবস্থা। সরকারের অনুদানও বেশি। প্রতি ঈদের চাইতেও এবার ঈদে খাবারের ভিন্নতা থাকবে। করোনা রোগীদের জন্য আগে ২৪০টাকা কেরে প্রতিদিন খাবারের বরাদ্দ ছিলো। এটিকে এখন ৩শ টাকা করে করা হচ্ছে। আগে এক বেলায় দুধ ও ডিম।দ দেওয়া হতো। সেটি এখন ৩বেলায় ৩টি দুধের প্যাকেট ও ৩ টি ডিম দেওয়া হবে। রুটিও ১টির বদলে এখন থেকে ২টি করে দেওয়া হবে বলে জানান পরিচালক।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়