×

জাতীয়

মৎস্য চাষীদের উন্নয়েন প্রশিক্ষণ দিতে স্পিকারের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২০, ০২:৪৫ পিএম

মৎস্য চাষীদের উন্নয়েন প্রশিক্ষণ দিতে স্পিকারের আহ্বান

স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মৎস্য চাষীদের কল্যাণ নিশ্চিতকরণে প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। মৎস্য খাতকে আরো উন্নত করতে মৎস্য চাষীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করতে হবে। দেশীয় পুষ্টির চাহিদা পূরণ করে অর্থনীতির চাকাকে সচল রাখতে মৎস্য খাতকে সমৃদ্ধকরণে সকলকে কাজ করতে হবে।

শনিবার (২৫ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে জাতীয় সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। চলমান করোনা পরিস্থিতির মাঝেও নিয়মিত কর্মকান্ডের অংশ হিসেবে এমন আয়োজনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরকে ধন্যবাদ জানান তিন।

বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি ও চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী এমপি উপস্থিত ছিলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মিঠাপানির মাছ উৎপাদনে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে। নদীমাতৃক বাংলাদেশের বড় সম্পদ মাছের উৎপাদন আরো বৃদ্ধি করার মাধ্যমে অর্থনীতিকে আরো বেগবান করতে হবে।

পরে স্পিকার সংসদ ভবন লেকে মৎস্য পোনা অবমুক্তকরণ করেন। সংসদ ভবন লেকে চার প্রজাতির (রুই, কাতলা, মৃগেল ও কালিবাউস) ছয় হাজার আটশত আশি মাছের পোনা অবমুক্ত করা হয়।

মৎস্য অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোছলেম উদ্দিন আহমদ এমপি, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App