×

জাতীয়

বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবার যাত্রা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২০, ০৮:৩৭ পিএম

বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবার যাত্রা শুরু

ছবি: ভোরের কাগজ

‘স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছো মোদের অধিকার/ আমরা নবীন নিশ্চয়ই হবো গর্বিত অধিকার’- স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার তরুণের স্বপ্নের বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবার যাত্রা শুরু হলো। শনিবার (২৫ জুলাই) জাতির পিতার জন্মভূমি গোপালগঞ্জের কাশিয়ানীর হাইশুর বৃদ্ধাশ্রমে চিকিৎসা সেবা কার্যক্রম ও ওষুধ সামগ্রী বিতরণের পাশাপাশি একটি টেলিভিশন, খাদ্য সামগ্রী ও তাদের ব্যবহারের জন্য তোয়ালে বিতরণের মাধ্যমে এই সেবার যাত্রা শুরু হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবার প্রধান উপদেষ্টা ও পরামর্শক ডিআইজি (ঢাকা রেঞ্জ) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন টিমের দুই উদ্যোক্তা অর্ক সাহা এবং জাদিদ ইমতিয়াজ আহমেদ। গোপালগঞ্জে উপস্থিত ছিলেন টিমের উদ্যোক্তা অপূর্ব চক্রবর্তী অপু, দীপম সাহা। অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য কান্তারা খান, কাশিয়ানি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর। উদ্বোধন শেষে বৃদ্ধাশ্রমের বাবা-মাকে নিয়ে সেখানে ৫টি ফলজ বৃক্ষরোপণ করা হয়।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, করোনাকালে ছাত্রদের এই উদ্যোগ প্রশংসার দাবিদার। চার তরুণ অনেক বড় চ্যালেঞ্জ নিয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলায় সমাজের বিত্তবানদের উচিত ওদের পাশে দাঁড়ানো।

অর্ক সাহা বলেন, মুজিব শতবর্ষ ও করোনা দুর্যোগে বৃদ্ধাশ্রমে থাকা অবহেলিত বাবা-মায়ের পাশে দাঁড়ানোই আমরাদের লক্ষ্য। পর্যায়ক্রমে সারা দেশের বৃদ্ধাশ্রমে থাকা প্রতিটি মা-বাবার পাশে আমরা দাঁড়াতে চাই। আমরা আশাবাদী, সবার সহযোগিতায় এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App