×

খেলা

ফের মিরপুরে ঘাম ঝরালেন মুশফিক-মিঠুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২০, ০২:৪৮ পিএম

ফের মিরপুরে ঘাম ঝরালেন মুশফিক-মিঠুন

মুশফিক

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় চার মাস মাঠের অনুশীলন বন্ধ ছিল ক্রিকেটারদের। চলতি সপ্তাহ থেকে কয়েকজন আলাদাভাবে অনুশীলন শুরু করেছেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। বিসিবির দেয়া সূচী অনুযায়ী আজ ২৫ জুলাই (শনিবার) ব্যক্তিগত অনুশীলন করেছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। রানিং ও ব্যাটিং সেশনে তারা ঘাম ঝরিয়েছেন।

প্রানঘাতি করোনার কারণে একে অন্যের সঙ্গে যোগাযোগ যেন না হয়, সে কারণে অনুশীলন সূচি আলাদা করে দেয়া হয়েছে। আজ দিনের শুরুতে সকাল সাড়ে ৯টা থেকে সোয়া ১০টা অব্দি শফিউল ইসলামের ব্যাটিং এবং সাড়ে ১১টা থেকে ১২ টা পর্যন্ত রানিং সেশন থাকলেও তিনি অনুপস্থিতি ছিলেন। আর সূচী অনুযায়ী সাড়ে ১০টায় রানিং সেশন থাকলেও মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিক হোম অব ক্রিকেট মাঠে উপস্থিত হন ৯টা ৫৭ মিনিটে। প্রায় আধ ঘণ্টার রানিং শেষে মিরপুরের সবুজ চত্ত্বরে মুশফিক প্রায় ২৫ মিনিট ব্যাটি তৃপ্ত মন নিয়ে স্টেডিয়াম ছেড়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

মুশফিকের পরে মাঠে নামেন আরেক উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তিনি প্রায় আধ ঘণ্টাব্যাপী করেছেন রানিং। তারপর সাড়ে ১২ টা থেকে দেড়টা পর্যন্ত ইনডোরে ব্যাটিং করেছেন এই উইকেটরক্ষক কাম মিডল অর্ডার ব্যাটসম্যান।

করোনার বৈশ্বিক মহামারীর মধ্যে ফিরেছে ক্রিকেট।ইংল্যান্ড,ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ চলছে, পাকিস্তান,আয়ারল্যান্ডও দ্রুত ফিরছে আন্তর্জাতিক ক্রিকেটে। শ্রীলংকায় শুরু হয়েছে অনুশীলণ। ব্যক্তিগতভাবে মুশফিক,সৌম্য,রুবেল,নাইম শেখ নিজেদের মত করে ঘরের চার দেয়ালের মধ্যে ফিটনেস নিয়ে কাজ করেছেন। তবে ১৯ জুলাই থেকে বিসিবি'র অনুমতি পাওয়ায় মিরপুর সহ বাংলাদেশের অন্য সব আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুতে অনুশীলন শুরু করে মুশফিকরা। প্রথম ফেইজের এই অনুশীলন পর্ব ২৬ জুলাইয়ের পর কোরবানি ঈদের বিরতিতে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App