×

সারাদেশ

নিষিদ্ধ পলিথিন জব্দ, সিলগালা কারখানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২০, ০৪:০৫ পিএম

নিষিদ্ধ পলিথিন জব্দ, সিলগালা কারখানা

ছবি: প্রতিনিধি

নেত্রকোনায় নিষিদ্ধ পলিথিন কারখানার সন্ধান ও বিপুল পরিমাণ পলিথিন তৈরির মালামাল জব্দ করেছেন জেলা প্রশাসন ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। শুক্রবার (২৪ জুলাই) জেলার সদর উপজেলার ঠাকুরাকোণা ইউনিয়নের সতশ্রী বাজারের সন্নিকটে একটি গোডাউনে রাতে অভিযান চালানো হয়।

সংশিষ্ট সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এন এস আই নেত্রকোনার উপ-পরিচালক মোঃ তৌহিদুর রহমান ও সদর উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ এরশাদ উর আহমেদের নেতৃত্বে একটি দল শুক্রবার বিকালে সতশ্রী বাজারের কাছে একটি ভাড়া করা গোডাউনে অভিযান চালায়। রানা প্রির্ন্টাসের নামে একটি ছাপাখানার আড়ালে মিলের ভিতর নিষিদ্ধ পলিথিনের অত্যাধুনিক কারখানা সন্ধান পান। এ সময় নিষিদ্ধ পলিথিন ও পলিথিন তৈরির ২৮৬ বস্তা কাঁচামাল জব্দ করা হয়।

এ সময় অবৈধ কারখানার মালিক জাহাঙ্গীর হোসাইনকে আটক করা হয়। নিষিদ্ধ পলিথিন কারখানা স্থাপন করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. এরশাদ উর আহমেদ পরিবেশ আইনে মালিক জাহাঙ্গীর হোসাইনকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদানের পাশাপশি কারখানাটি সিলগালা করে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App