×

জাতীয়

চাকরির প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২০, ০৩:৫৩ পিএম

রাজধানীর বাড্ডা প্রগতি সরণির একটি সিকিউরিটি কোম্পানির অফিস চাকরির প্রলোভন দেখিয়ে আটকে রেখে ১৮ বছরের এক কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ধর্ষণের সহযোগিতাকারী দুই আসামিকে গ্রেপ্তার করতে পারলেও মূল আসামী পলাতক রয়েছে। তাকে ধরার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ। শনিবার (২৫ জুলাই) দুপুরে ধর্ষণের শিকার কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

বাড্ডা থানার উপ-পরিদর্শক এসআই মো. মাসুদুর রহমান জানান, মেয়েটির বাড়ি পটুয়াখালী সদর উপজেলায়। উচ্চমাধ্যমিক পাশ করার পর সে চাকরি খোজছিল। এজন্য ৮/৯ দিন আগে সে বাড়ি থেকে বাড্ডা হোসেন মার্কেট এর পিছে ময়নারবাগ এলাকায় তার এক পরিচিতের বাসায় আসে। এখানে এসে এক দালালের সাথে তার পরিচয়। সেই দালাল তাকে প্রগতি সরণির শেল্টার সিকিউরিটি সার্ভিসেস বিডি লিমিটেডে সিকিউরিটি চাকরি দেয়ার প্রলোভন দেখায়। এরপর গত শুক্রবার (১৭ জুলাই) বেলা আড়াইটার দিকে তাকে প্রগতি সরণির গ ৯৭/১ নম্বর এই ভবনের চারতলার ওই কোম্পানীর অফিসে নিয়ে যায়। সেখানে ওই দালাল অফিসের দরজা বন্ধ করে তাকে জোরপূর্বক ধর্ষণ করে এবং দ্বিতীয় আসামি অপারেশন ম্যানেজার শহিদুল হক (৪৫) তার রুমের বাইরে থেকে তালা আটকে দেয়। আর সিকিউরিটি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর জাহিদ হাসানও (৪৫) ধর্ষণে সহায়তা করে বলে ওই কিশোরী অভিযোগ করেছে।

এসআই আরও জানান, ধর্ষণের শিকার হওয়ার পর কিশোরী লজ্জায় ও ভয়ে কাউকে কিছু না বলে পরিচিতের ওই বাসায় চলে যায়। এবং পরবর্তীতে অন্য একটি অনলাইন শপিংয়ে চাকরি নেয় সে। সেখানে চাকরিরত অবস্থায় অফিসের এক কর্মকর্তার তাকে দেখে সন্দেহ হলে তার সহকর্মীদের জানার চেষ্টা করতে বলে ওই কিশোরীর কোনো সমস্যা হয়েছে কিনা।

তখন সহকর্মীরা তাকে জিজ্ঞাস করে তার কাছ থেকে ধর্ষণের ঘটনা শুনতে পায়। পরবর্তীতে তাকে নিয়ে শুক্রবার দিবাগত রাতে বাড্ডা থানায় এসে ঘটনার বিস্তারিত জানায় এবং একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলার পরিপ্রেক্ষিতে কিশোরীকে শনিবার দুপুরে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। এরপর অভিযান চালিয়ে ধর্ষণের সহায়তাকারী দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। তবে মূল আসামিকে এখনো গ্রেপ্তার করা যায়নি বলে তার নাম পরিচয় জানাতে রাজি হননি এসআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App