নিয়ম অমান্য করে বুয়েটে কমিটি দিল ছাত্রদল

আগের সংবাদ

মৎস্য চাষীদের উন্নয়েন প্রশিক্ষণ দিতে স্পিকারের আহ্বান

পরের সংবাদ

এবার ঈদে বহুমাত্রিক তারিন

প্রকাশিত: জুলাই ২৫, ২০২০ , ২:৪৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৫, ২০২০ , ২:৪৫ অপরাহ্ণ

বাংলাদেশের নাট্যাঙ্গনের নন্দিত নাট্যাভিনেত্রী তারিন জাহান বিগত বেশ কয়েকবছরের তুলনায় অপেক্ষাকৃত এবারের ঈদে সংখ্যা’র দিক দিয়ে বেশি নাটকেই অভিনয় করছেন। সবসময়ই তারিন নাটকে/টেলিফিল্মে অভিনয়ের ক্ষেত্রে গল্প এবং চরিত্রের প্রতি যেমন গুরুত্ব দিয়ে থাকেন এবারের ঈদে ঠিক তেমনি গুরুত্ব দিয়ে নিজের মনের মতো গল্পেই অভিনয় করেছেন। ভক্ত দর্শকের জন্যই তারিন খুব কম বিরতি নিয়েই ঈদ নাটকের কাজ করেছেন। এরইমধ্যে তারিন আগামী ঈদ উপলক্ষ্যে যেসব নাটকে অভিনয়ের কাজ শেষ করেছেন সেগুলো হচ্ছে ফারিয়া হোসেনের রচনায় ও ইমদাদুল হক মিলনের পরিচালনায় ‘সেদিন বৃষ্টি এসেছিলো’, ফারিয়া হোসেনের রচনায় ও চয়নিকা চৌধুরী পরিচালনায় ‘মেঘলা মনের মেয়ে’, সাজ্জাদ হোসেন খাদেমের গল্পে গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় ‘বনভোজন’, এস এ হক অলিকের পরিচালনায় ‘কথা শুনতে হবে’, অনুরূপ আইচের রচনা ও ওয়াহিদ পলাশের পরিচালনায় ‘একটি রাত’ নাটকের কাজ। শনিবার (২৫ জুলাই) তিনি অংশ নিয়েছেন হানিফ সংকের পরিচালনায় ঈদ বিশেষ নাটকের শুটিং-এ। নাটকে তার বিপরীতে আছেন চঞ্চল চৌধুরী। তবে এই ঈদ নাটকের শুটিং-এর মধ্যেই তারিন গেলো ১৯ ও ২০ জুলাই শুটিং সম্পন্ন করেছেন জাতীয় শোক দিবসের বিশেষ কাহিনীচিত্র ‘রানার’র কাজ। শোয়েব চৌধুরীর গল্প অবলম্বনে এটি নির্মাণ করেছেন মেধাবী নাট্য পরিচালক গোলাম সোহরাব দোদুল।

নাটকগুলোতে অভিনয় প্রসঙ্গে তারিন জাহান বলেন,‘ এবারের ঈদে প্রত্যেকটি নাটকেই আমাকে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয়ে দেখা যাবে। একটি নাটকের চরিত্রের সঙ্গে আরেকটি নাটকের চরিত্রে কোরকম মিল খুঁজে পাওয়া যাবেনা। আমি বিশেষত ধন্যবাদ দিতে চাই প্রত্যেক নাটকের নাট্যরচয়িতা, পরিচালক, প্রযোজনা সংস্থা এবং চ্যানেলকে। কারণ তারা বস্তুনিষ্ট গল্প নিয়ে কাজ করেছেন এবং একজন অভিনেত্রী হিসেবে আমি ভিন্ন ধরনের চরিত্রগুলোতে কাজ করে আনন্দ পেয়েছি। দর্শকের আগ্রহের প্রতি শ্রদ্ধা রেখেই এবারের ঈদে অনেকগুলো নাটকে কাজ করেছি।’

এদিকে আগামীকাল ২৬ জুলাই তারিনের জন্মদিন। তবে জন্মদিনে তিনি কোন শুটিং রাখেননি। পরিবারের সঙ্গেই দিনটি কাটাবেন বলে জানিয়েছেন তারিন জাহান।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়