×

সারাদেশ

যমুনায় গরু বোঝাই নৌকা ডুবি, ৩৬টি গরুসহ নিখোঁজ ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২০, ০৫:৫০ পিএম

যমুনায় গরু বোঝাই নৌকা ডুবি, ৩৬টি গরুসহ নিখোঁজ ১

ফাইল ছবি

মানিকগঞ্জের যমুনা নদীতে গরুবোঝাই একটি নৌকা ডুবে ৩৬টি গরুসহ এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। শুক্রবার (২৪ জুলাই) সকাল পৌনে নয়টার দিকে আরিচা ঘাটের অদূরে এই নৌকাডুবির ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তির নাম রজব আলী(৬৫)। তাঁর বাড়ি পাবনা জেলার কাশিনাথপুর গ্রামে। তাঁর নিজস্ব চারটি গরু ছিলো বলে জানা গেছে।

উদ্ধার হওয়া কয়েকজন ব্যক্তি জানিয়েছেন, পাবনা জেলার নগরবাড়ী, সাথিয়া, কাশিনাথপুরসহ বিভিন্ন এলাকা থেকে চল্লিশটি গরু নিয়ে নৌকাযোগে আরিচা ঘাটের হাটে গরু বিক্রি করতে আসছিলেন। নদীতে প্রবল স্রোত ও ঝড়ো বাতাসে তাদের নৌকাটি ডুবে যায়।

গরুর মালিক রহম আলী বিশ্বাসের (৫০) বাড়ি পাবনা জেলার সাঁথিয়া উপজেলার মানপুর গ্রামে। তিনি জানিয়েছেন, ওই নৌকায় তার নিজের ৬টি গরু ছিল। তার প্রতিটি গরুর মূল্য ছিলো কমপক্ষে এক লাখ টাকা।

আরিচা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মুজিবুর রহমান জানিয়েছেন, নৌকায় থাকা ৪০টি গরুর মধ্যে মাত্র চারটি গরু উদ্ধার হয়েছে। বাকি গরু এবং নৌকার কোনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরও জানিয়েছেন, যে স্থানে নৌকাডুবির ঘটনা ঘটেছে সে স্থানের যমুনা নদীর পানির গভীরতা কম করে হলেও ১২০ ফুট হবে। নদীতে প্রবল স্রোতের কারণে তাদের উদ্ধার তৎপরতা চালানো মুশকিল হয়ে পড়েছে। এমতাবস্থায় তারা উদ্ধার কাজ আপাতত সমাপ্ত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App