×

জাতীয়

সরবরাহকারী প্রতিষ্ঠান শোকজের জবাব দেবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২০, ০৯:৪৩ এএম

সরবরাহকারী প্রতিষ্ঠান শোকজের জবাব দেবে

ছবি: ইন্টারনেট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল মাস্ক সরবরাহ করেছে ‘অপরাজিতা এন্টারপ্রাইজ’ নামের একটি প্রতিষ্ঠান। এর স্বত্বাধিকারী শারমিন জাহান। নকল মাস্ক সরবরাহের অভিযোগ পাওয়ার পরই ওই প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ বুধবার সেই নোটিসের জবাব দেয়ার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাযুদ্ধে সম্মুখসারির যোদ্ধাদের নিরাপত্তা নিয়ে কোনো ধরনের আপস নয়। যারা এই ঘৃণ্য কাজের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যেই হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই পরিস্থিতির জন্য কারা দায়ী, এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কিনা; সেসব খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, বিএসএমএমইউতে করোনা রোগীদের চিকিৎসা দেয়া শুরু হয় গত ৪ জুলাই। এরপর প্রথম ও দ্বিতীয় ব্যাচে যারা দায়িত্ব পালন করেছেন তাদের দেয়া এন-৯৫ মাস্ক নিয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। গত শনিবার ৩য় ব্যাচেই বাধে বিপত্তি। তাদের দেয়া হয় নকল এন-৯৫ মাস্ক। নকল মাস্কগুলোর লেখায় অসংখ্য ভুল, নেই লট নম্বর। প্রকৃতপক্ষে আসল এন-৯৫ মাস্কের সঙ্গে নকল মাস্কও সরবরাহ করেছে অপরাজিতা এন্টারপ্রাইজ। জানা গেছে, ইতোমধ্যে অপরাজিতা এন্টারপ্রাইজের কাছ থেকে প্রায় ৮০ থেকে ৯৫ লাখ টাকার মাস্ক নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এ কাজের সঙ্গে জড়িত ছিলেন হাসপাতালের কিছু কর্মকর্তা। তাদের যোগসাজশে আসল মাস্কের সঙ্গে নকল মাস্ক মিলিয়ে সরবরাহ করেছে সরবরাহকারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App