×

জাতীয়

ড্রাইভিং স্মার্ট কার্ড সরবরাহ নিয়ে অনিয়ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২০, ০২:৫৬ পিএম

ড্রাইভিং স্মার্ট কার্ড সরবরাহ নিয়ে অনিয়ম

ফাইল ছবি

চল্লিশ লাখ মোটর ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড সরবরাহের টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। বিআরটিএ কর্তৃপক্ষ এজন্য নানান অনিয়মে অভিযুক্ত মাদরাজ সিকিউরিটি প্রাইভেট লিমিটেড (এম এস পিপি এল) প্রতিষ্ঠানকে স্মার্ট কার্ড সরবরাহের কাজ দিয়েছে। ইচ্ছাকৃত ও উদ্দেশ্যমূলকভাবে বাজার মূল্যের তুলনায় অস্বাভাবিক কম দামে কাজ দেয়ায় ভবিষ্যতে সরবরাহকৃত পণ্যের মান নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। বুধবার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অপর দরদাতা প্রতিষ্ঠান সেলপ এস এ এসে এর পক্ষ থেকে এই অনিয়মের অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে সেলপ এর কান্ট্রি ডিরেক্টর কাজী আশিকুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের যে প্রত্যয় রয়েছে তা গুরুত্বপূর্ণ প্রকল্প ভ্যানডার সিলেকশন প্রক্রিয়া সঠিক না হলে ব্যাহত হবে। আবারও পূর্ণ টেন্ডারের মাধ্যমে সরবরাহ প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করা যায় কিনা তা ভেবে দেখার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

তিনি আরো বলেন, সেলপ বিশ্বাস করে ইচ্ছাকৃত উদ্দেশ্যমূলকভাবে এমএসপিপিএল বাজার মূল্যের তুলনায় অস্বাভাবিক কম মূল্যের দরপত্র দাখিল করেছে। এই প্রতিষ্ঠানটি কাজ পেলে ভবিষ্যতে সরবরাহকৃত পণ্যের মান নিয়ে যথেষ্ট সন্দেহের সৃষ্টি হবে। এমএসপিপিএল এর বিরুদ্ধে মামলাসহ নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারার অসংখ্য অভিযোগ রয়েছে। কেনিয়াতে একটি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া ভারত ও শ্রীলঙ্কা দেও তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App