×

অপরাধ

মুগদার স্বাস্থ্যকর্মীদের আবাসনের তথ্য দুদকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০২০, ০৭:২৩ পিএম

মুগদার স্বাস্থ্যকর্মীদের আবাসনের তথ্য দুদকে

মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্সসহ অন্য কর্মীদের থাকা-খাওয়ার খরচ সংক্রান্ত তথ্য ও রেকর্ডপত্র দুর্নীতি দমন কমিশনে (দুদক) জমা দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজের কাছে নথিপত্র জমা দিয়েছে মুগদা হাসপাতালের প্রতিনিধি দল।

এর আগে দুইটি পৃথক চিঠিতে ৯ জুলাই মুগদা জেনারেল হাসপাতাল ও হোটেল-৭১ কর্তৃপক্ষের কাছে তথ্য ও রেকর্ডপত্র চান দুদকের উপ-সহকারী পরিচালক।

দুদকের চিঠিতে এতে বলা হয়, ভারপ্রাপ্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা, ঢাকা এবং অন্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চাওয়া হয়।

এতে আরও বলা হয় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবাদানকারী চিকিৎসক, নার্স ও অন্যদের (৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতালের) থাকা-খাওয়ার মূল্য নির্ধারণ সংক্রান্তে হোটেল-৭১ এর সঙ্গে যোগাযোগ, আলোচনা এবং সম্পাদিত চুক্তিপত্রের সত্যায়িত ছায়ালিপি চাওয়া হয়।

হোটেল-৭১ এর অনুকূলে এ যাবত পরিশোধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি এবং চেকের কপি বা চেক গ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত ছায়ালিপি চাওয়া হয় চিঠিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App