×

জাতীয়

ইসিতে আয়-ব্যয়ের হিসেব জমা দিল জাপা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০২০, ০৩:২৪ পিএম

রাজনৈদিক দল নিবন্ধনের শর্তানুযায়ী প্রতি বছর প্রতিটি নিবন্ধিত রাজনৈতিক দলতে বছরের আয় ব্যয়ের হিসেব- অডিট রিপোর্ট নির্বাচন কমিশনে জমা দেবার বাধ্যবাধকতা রয়েছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২১ জুলাই) জাতীয় পার্টি (জাপা) তাদের ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন নির্বাচন কমিশনে জমা দিয়েছে। আজ বেলা ১১টায় নির্বাচন কমিশনে এ নিরীক্ষা প্রতিবেদন জমা দেয় দলটি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে এ হিসাব বিবরণী জমা দেন। প্রতিনিধি দলে ছিলেন দলটির যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহজাদা ও যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম। দলটির ২০১৯-২০ অর্থ বছরের নিরীক্ষা প্রতিবেদনে আয় দেখানো হয়েছে ১ কোটি ৯৬ লাখ ২২ হাজার ৫৪৫ টাকা। আর ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৭৬ লাখ ৯৯ হাজার ৫৭০ টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৯ লাখ ২২ হাজার ৯৭৫ টাকা।

দলটির পক্ষ থেকে জানা হয়েছে- সদস্যদের বার্ষিক চাঁদা এবং ডোনেশেন থেকে এ আয় হয়েছে। তাছাড়া নির্বাচন, দল পরিচালনা, অফিস, কর্মচারীদের বেতন- ভাতা , ত্রাণ বিতরন ইত্যাদি ক্ষেত্রে তাদের এ ব্যয় হয়েছে। উদ্ধৃত্ত অর্থ দলটির ব্যাংক হিসেবে জমা আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App