×

আন্তর্জাতিক

আন্দোলন দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের

Icon

nakib

প্রকাশ: ২১ জুলাই ২০২০, ১২:০৮ পিএম

আন্দোলন দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের

আন্দোলন দমনে সেনা মোতায়েনের চিন্তা ট্রাম্পের

পুলিশের বর্বরতার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে চলমান আন্দোলন দমন করতে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি শহরে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন শিকাগো- নিউইয়র্কসহ বেশ কিছু শহরের দায়িত্বে রয়েছেন লিবারেল ডেমোক্রেটরা যারা পদক্ষেপ নিতে ভয় পায়।

পোর্টল্যান্ডে সেনা মোতায়েন করে ওরিজিয়ন রাজ্যের শৃঙ্খলা ফেরাতে দারুন কাজ হয়েছে বলে মন্তব্য করেন ট্রাম্প। তবে স্থানীয় নেতারা সেনা মোতায়েনের ফলে পরিস্থিতি আরো খারাপ হয়েছে বলে অভিযোগ করছেন। নির্বাচনের বছর রাজনৈতিক সংঘাত বেড়ে যাওয়ার আশঙ্কায় সেনা প্রত্যাহারের দাবি জানিয়েছে পোর্টল্যান্ডের নেতারা।

A group of mothers stands between protesters and federal officers in Portland

ট্রাম্প বলেন নিউইয়র্ক, শিকাগো, বল্টমোর, ওকল্যান্ড ও ডেট্রোতে সহিংসতা হচ্ছে। তবে এসব রাজ্যে সেনা মোতায়েন চাচ্ছে না রাজ্য সরকার। তাছাড়া ফেডারেল এজেন্ট হিসেবে পোশাক ও ছিল ছাড়া গাড়িসহ বিভিন্ন লোকদেরকে অস্ত্র হাতে টহল দিতে দেখা যাচ্ছে। ফলে মানুষের মধ্যে ক্ষোভ আরও বাড়ছে।

উল্লেখ্য, সামনের নভেম্বর মাসে দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচেণের আগে রাজপথে আন্দোলন আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া শক্তি প্রয়োগ করলে বিক্ষোভ আরও তীব্র হওয়ার অশঙ্কাও রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App