সুনামগঞ্জে ১৮ যাত্রী নিয়ে বাস খাদে, হাসপাতালে ৫

আগের সংবাদ

সাহাবুদ্দিন মেডিকেলের এমডিসহ ৩ জনের রিমান্ড

পরের সংবাদ

আদেশ স্থগিত

ইউনাইটেডকে আপাতত ক্ষতিপূরণ দিতে হচ্ছে না

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০২০ , ৪:২৫ অপরাহ্ণ

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডে মারা যাওয়া ব্যক্তিদের পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

মঙ্গলবার (২১ জুলাই) আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড কর্তৃপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে এ রায় দেয়া হয়।

তবে আগামী ১৬ অগাস্ট আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ইউনাইটেডের আবেদনটি শুনানির জন্য রেখে সে পর্যন্ত হাই কোর্টের আদেশটির কার্যকারিতা স্থগিত করেছে চেম্বার আদালত।

গত ২৭ মে রাতে গুলশানের ওই হাসপাতাল প্রাঙ্গণে কোভিড-১৯ রোগীদের জন্য করা আইসোলেশন ইউনিটে আগুন লেগে পাঁচ রোগীর মৃত্যু হয়। তারা হলেন- মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভারনন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫)। এর মধ্যে তিনজনের কোভিড-১৯ পজিটিভ ছিল।

ওই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির অভিযোগ খতিয়ে দেখতে কমিটি গঠন করা হয়। এছাড়া নিহতদের পরিবারকে পাঁচ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে গত ৩০ মে রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী নিয়াজ মুহাম্মদ মাহবুব ও শাহিদা সুলতানা শিলা।

ক্ষতিপূরণ প্রশ্নে ক্ষতিগ্রস্ত পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষ সমঝোতায় আসতে না পারায় গত ১৫ জুলাই ক্ষতিগ্রস্ত চার পরিবারকে ১৫ দিনের মধ্যে ৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ দিয়েছিল বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ।

এনএম