×

সারাদেশ

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ‘ইউজিবি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২০, ০৮:৫১ পিএম

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ‘ইউজিবি’

ইউজিবির সবচেয়ে আলোচিত প্রোজেক্ট ‘হাঙ্গার ফ্রি বাংলাদেশ’। এই প্রোজেক্ট বাস্তবায়নে ইউজিবি বিভিন্ন কার্যক্রম সফলতার সাথে করে চলেছে।

এই সময়ে দেশের বিভিন্ন এলাকা বন্যার পানিতে ভাসছে। করোনা এবং বন্যা এই দুই মিলে বন্যা কবলিত এলাকার মানুষের দুর্দশার শেষ নেই। এবার এই বন্যার্তদের পাশে দাঁড়ালো ইউজিবি। বাংলাদেশে করোনার শুরুর সময় থেকে প্রবাসী উদোক্তা বি. খন্দকারের ইউনাইটেড গ্রুপ অব বাংলাদেশ (ইউজিবি) অসহায় মানুষের সাহায্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। ইউজিবির সবচেয়ে আলোচিত প্রোজেক্ট ‘হাঙ্গার ফ্রি বাংলাদেশ’। এই প্রোজেক্ট বাস্তবায়নে ইউজিবি বিভিন্ন কার্যক্রম সফলতার সাথে করে চলেছে।

তারই ধারাবাহিকতায় এবার জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে অসহায়দের পাশে দাঁড়িয়েছে ‘ইউজিবি’। জামালপুরের ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে ইউজিবিকে সাহায্য করেছেন নাফিসা খান। যিনি ইতিমধ্যে ‘একজন বাংলাদেশ’ নামে পরিচিতি। প্রাথমিক পর্যায়ে ইউজিবি বন্যাকবলিত ১০০ অসহায় পরিবারের মাঝে ত্রান সহায়তা দিয়েছে। প্রতি ত্রাণ প্যাকেটের মধ্যে পর্যাপ্ত পরিমানে চাল, ডাল, আলু, তেল, পেয়াজ, লবন, এবং ঈদ উপলক্ষে সেমাই ও চিনি দেয়া হয়েছে।

এ সম্পর্কে ইউজিবি’র চেয়ারম্যান বি. খন্দকার বলেন, শুরু থেকেই ইউজিবি অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে যাচ্ছে। বাংলাদেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে এবং সেই সাথে আছে করোনার প্রকোপ। এই অবস্থা বিবেচনা করে আমরা বন্যাকবলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু আমার বা ইউজিবি’র একার পক্ষে প্রত্যেক বন্যা কবলিত এলাকায় ত্রাণ সাহায্য দেয়া অনেকটা অসম্ভব। তাই আমি সবাইকে আহ্বান জানাতে চাই, আপনারা নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসুন ইউজিবি-কে সহযোগিতা করুন। দেশ আমাদের তাই দায়িত্ব আমাদের।

ইউজিবি’র মিডিয়া পার্টনার দৈনিক ‘ভোরের কাগজ’, ‘ভোরের কাগজ লাইভ’ এবং দেশের প্রথম বিকেলের কাগজ দৈনিক ‘দিনের শেষে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App