×

খেলা

ফাইনালে আর্সেনালের সঙ্গী চেলসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২০, ১২:০৪ পিএম

ফাইনালে আর্সেনালের সঙ্গী চেলসি

ছবি: ইন্টারনেট

এফ এ কাপের দ্বিতীয় সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে চেলসি। আর এরমাধ্যমে এই মৌসুমে অল লন্ডন ফাইনাল দেখতে যাচ্ছে ফুটবল সমর্থকরা। চেলসির আগে লন্ডনেরই আরেক ক্লাব আর্সেনাল ম্যানসিটিকে হারিয়ে ফাইনালে উঠে।

এই মৌসুমে এ নিয়ে চেলসি ও ম্যানইউ মোট ৪ বার মুখোমুখি হয়। এরমধ্যে তিনবারই হার নিয়ে মাঠ ছেড়েছে চেলসি। তবে চতুর্থবারে এসে তারা ঠিকই তাদের ৩টি হারের বদলা নিয়ে নিল। এছাড়া এই হারের মাধ্যমে ম্যানইউর টানা ১৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙ্গে গেছে।

ম্যাচটিতে গোলরক্ষকের ভুলে ও অধিনায়ক হ্যারি মাগুইরের আত্মঘাতী গোলে তিনটি গোল হজম করে ম্যানইউ। ম্যাচের ১১ মিনিটের সময় চেলসির হয়ে গোল করেন অলিভার জিরুড। তিনি অধিনায়ক সিজার আজপিলিকুয়েতার দেয়া ক্রসে আলতো ছোঁয়ায় গোল করেন। অথচ জিরুর্ডের এই শটটি সহজেই আটকাতে পারতেন ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি জিয়া। এরপর দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটের সময় ঠিক একই ভুল করেন জিয়া।

তিনি মাসুন মাউন্টের অনেক দূর থেকে করা দুর্বল শট আটকাতে পারেননি। এরপর ম্যাচের ৭৪ মিনিটে তো হ্যারি মাগুইর নিজেই ভুল করে আত্মঘাতী গোল করে ফেলেন। আর এতে করেই ম্যানইউর ফাইনালে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে যায়। ম্যাচের ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যানইউ সমর্থকদের একটু শান্তণাই দেন ব্রুনো ফার্নান্দেজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App