×

ফুটবল

সিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২০, ১১:০৭ এএম

সিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

প্রথম গোলের জন্য এগিয়ে যাচ্ছেন অ্যাবামেয়াং

এফএ কাপের সেমিফাইনালে পেপ গার্দিওলার সিটিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে আর্সেনাল। ১৯ ও ৭১ মিনিটে গোল দুটি করেছেন গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াং। এ হারের মধ্য দিয়ে লিগ কাপ, এফএ কাপে জেতার আশাটা হাতছাড়া হয়ে গেলে সিটির।

শনিবার রাতে দর্শকশূন্য ওয়েলম্বলি স্টেডিয়ামে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারিয়ে এফএ কাপের ফাইনালে নাম লিখিয়েছে মাইকেল আর্তেতার শিষ্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসির মধ্যকার রোববারের ম্যাচে বিজয়ী দল।

শুরুটা ভালোই করেছিল ম্যানচেস্টার সিটি। বেশ কয়েকবার আক্রমণে আর্সেনালের রক্ষণভাগের ঘাম ছুটিয়ে ছাড়ছিল সিটিজেনরা। ভালো খেলতে খেলতে হঠাৎ ধাক্কা খেয়ে বসে তারা। ১৯তম মিনিটে দুর্দান্ত এক ফিনিশে গোল করেন আর্সেনালের অবামেয়াং। ডান দিক থেকে নিকোলাস পেপের ক্রস আলতো হাফ-ভলিতে বল জালে পাঠান গ্যাবনের এই ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়া সিটি বিরতির পরও বেশ কয়েকটি ভালো আক্রমণ শানিয়েছে। কিন্তু ফিনিশিং হয়নি। ৭১ মিনিটে তাদের ফের অনলে পোড়ান অবামেয়াং। এবার কিয়েরন টিয়ারনির লম্বা করে বাড়ানো বল ধরে বক্সের মধ্যে ঢুকে একাই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বাকি সময়ে অনেক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি সিটি। ম্যানচেস্টার সিটির বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত হারের পর অবশেষে জয়ের মুখ দেখল আর্সেনাল। আর তাতে রেকর্ড ২১তম বারের মতো এফ এ কাপের ফাইনালে উঠেছে গানাররা।

ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে আর্সেনালের অবস্থান ১০ নম্বরে। কিন্তু এফএ কাপ এলেই অন্যরকম হয়ে ওঠে এই টুর্নামেন্টের সফলতম দল। আগের ২০ বার ফাইনালে খেলে তারা ১৩ বার শিরোপা জিতেছে। সর্বশেষ শিরোপা জয় ২০১৭ সালে। তিন বছর পর কি গানারদের হাতে ১৪তম শিরোপা উঠতে যাচ্ছে? এফএ কাপ জিতলেই শুধু আগামী বছর ইউরোপে (ইউরোপা লিগ) খেলার সুযোগ হবে। না হলে হয়তো অবামেয়াংয়ের মতো স্ট্রাইকারকে ধরে রাখা যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App