×

অপরাধ

সাহেদ-সাবরিনার যোগাযোগের তথ্য পেয়েছে ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২০, ১০:২১ পিএম

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার হওয়া রিজেন্ট হাসপাতালে চেয়ারম্যান সাহেদ ও জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফের মধ্যে যোগাযোগের তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রিজেন্ট হাসপাতালে চেয়ারম্যান সাহেদ জিজ্ঞাসাবাদের জন্য এখন ডিবির হেফাজতে রয়েছেন। হেফাজতে রয়েছেন ডা. সাবরিনাও, যিনি জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান পদে ছিলেন বলে প্রমাণ পাওয়ার কথা আগেই জানিয়েছে ডিবি।

সাবরিনা ও সাহেদের মধ্যে যোগাযোগ এর ব্যাপারে রবিবার (১৯ জুলাই) গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন জানান, শনিবার সাবরিনা ও সাহেদকে কিছুক্ষণের জন্য মুখোমুখি করা হয়েছিল। দু’জন পরস্পরকে চেনে কি-না, তা বোঝার জন্য। তারা চেনেন না বলে জানিয়েছে। তবে তারা পরস্পরকে চেনেন বলে গোয়েন্দাদের কাছে তথ্য রয়েছে। আর আরিফুল ও সাবরিনার মামলার চার্জশিট দেয়া হবে।

উল্লেখ্য, করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট সহ আরো বেশকিছু প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় গত ১৫ জুলাই রিজেন্টের চেয়ারম্যান সাহেদকে র‌্যাব গ্রেপ্তার করে। মোহাম্মদ সাহেদের ব্যাপারে তথ্য সংগ্রহের জন্য চালু করা র‌্যাবের ‘হটলাইন’ নাম্বার এবং ই-মেইলে ৯২টি প্রতারণার অভিযোগ জমা পড়েছে। বিভিন্নভাবে প্রতারিত হওয়া ব্যক্তিরা র‌্যাবের কাছে এসব অভিযোগ জানিয়েছেন।

রাজধানীর উত্তরায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে নিয়ে মধ্যরাতে অভিযান করেছে ডিবি। এ সময় সাহেদের ব্যক্তিগত গাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। রবিবার (১৯ জুলাই) উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সরকারের কাছ থেকে বিনামূল্যে নমুনা সংগ্রহের অনুমতি নিয়ে বুকিং বিডি ও হেলথ কেয়ার নামে দুটি সাইটের মাধ্যমে টাকা নিচ্ছিল এবং নমুনা পরীক্ষা ছাড়াই ভুয়া সনদ দিত জেকেজি। এ বিষয়ে রাজধানীর কল্যাণপুরের একটি বাড়ির কেয়ারটেকারের অভিযোগের সত্যতা পেয়ে গত ২২ জুন জেকেজির সাবেক গ্রাফিক ডিজাইনার হুমায়ুন কবীর হিরু ও তার স্ত্রী তানজীন পাটোয়ারীকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরদিন প্রতিষ্ঠানটির সিইও আরিফুলকেও গ্রেপ্তার করা হয়। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. সাবরিনাকে গত ১২ জুলাই গ্রেপ্তার করা হয়।

জেকেজির নমুনা সংগ্রহের যে অনুমোদন ছিল, তাও ২৪ জুন বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তর। ওই ঘটনায় করা মামলায় সাবরিনা, আরিফুল ও সাঈদ ছাড়াও হুমায়ুন কবীর হিরু, তানজীন পাটোয়ারী, জেকেজির কর্মী মামুনুর রশিদ ও বিপ্লব গ্রেপ্তার রয়েছেন। এদের মধ্যে হিরু ও তার স্ত্রী তানজীন পাটোয়ারী আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আরিফুলকে আজ রবিবার (১৯ জুলাই) জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App