×

সারাদেশ

খুঁটির সাপোর্টিং তারে জড়িয়ে যুবকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২০, ০১:১৫ পিএম

খুঁটির সাপোর্টিং তারে জড়িয়ে যুবকের মৃত্যু

স্বজনের আহাজারি। ছবি: প্রতিনিধি

মানিকগঞ্জের সিংগাইরে বিদ্যুতের খুঁটির সাপোর্টিং তারে স্পর্শ হয়ে মো. মকবুল হোসেন (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার (১৯ জুলাই) সকাল ৯ টার দিকে উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত মকবুল হোসেন ওই গ্রামের মো. আব্দুর রহিম মোল্লার পুত্র।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বছর খানেক আগে ওই গ্রামের মৃত মোন্নাফ মোল্লার স্ত্রী জরিনা বেগম তার জমির ওপর স্থাপিত বৈদ্যুতিক পিলারের সাপোর্টিং তার কেটে ফেলেন। এতে স্থানীয়রা বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। শুষ্ক মৌসুমে দুর্ঘটনা না ঘটলেও চলমান বর্ষায় পিলারের নিচে জমে থাকা বৃষ্টির পানিতে সাপোর্টিং তার মূল লাইনের তারের সঙ্গে স্পর্শ হওয়ায় বিদ্যুৎ সঞ্চালন ঘটে।

মকবুল সকালে বাড়ির পাশের জমিতে ঘাস কাটতে যাওয়ার পথে ওই বিদ্যুতের তার পায়ে জড়িয়ে গেলে ঘটনাস্থলে পড়ে থাকে। এ সময় প্রতিবেশী শরিয়ত উল্লাহ মকবুলকে পড়ে থাকতে দেখে পরিবারের লোকজনকে খবর দেন। পরে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে লাইন বন্ধ করে তাকে উদ্ধার করেন। এ সময় মকবুলের ডান পায়ে তার জড়ানোর স্থানে গভীর ক্ষত চিহ্ন দেখা যায়।

স্থানীয় লোকজন খুঁটির সাপোর্টিং তার কাটার দায়ে জরিনা বেগমকে আটক করেছেন। আটককৃত জরিনা বেগম তার কাটার কথা স্বীকার করে বলেন, এতে বিচারে যা কিছু হয়,আমি তা মাথা পেতে মেনে নিব। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

ধল্লা পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ নুরুল ইসলামের অফিসিয়াল মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে তার কাটার বিষয়ে লাইনম‍্যান সাইফুল ইসলাম বলেন, ইতোপূর্বে এ সংক্রান্ত কোনো অভিযোগ আসেনি।

এ ব্যাপারে সদ্য যোগদানকারী সিংগাইর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম কাইজার নূর বলেন, আমি ঘটনাটি শুনেছি। এক মহিলা খুঁটি রক্ষার সাপোর্টিং তার কেটে ফেলায় এমন ঘটনাটি ঘটেছে যা দুঃখজনক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App