×

সারাদেশ

শিশু নিশাত অপহরণ মামলা নিয়ে নাটকিয়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২০, ১২:২২ পিএম

শিশু নিশাত অপহরণ মামলা নিয়ে নাটকিয়তা

প্রতীকী ছবি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর থেকে নিখোঁজ হওয়া শিশু নিশাত রহমান নিলয় অপহরণ মামলা নিয়ে চলছে নানা নাটকিয়তা। মামলার দুইজন সাক্ষী বিজ্ঞ আদালতকে লিখিতভাবে জানিয়েছেন, ডিবি পুলিশ তাদেরকে ভয় দেখিয়ে সাক্ষী দিতে বাধ্য করেছে।

পরবর্তীতে মামলাটি পূর্ণ তদন্ত করার জন্য আদালতে আবেদন করেন মামলার বাদী। আদালত মামলাটি তদন্ত করার জন্য জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কে দায়িত্ব দেন। ডিবি পুলিশ ওই মামলায় দুই ব্যক্তিকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে। আদালতকে তারা জানিয়েছেন, ডিবি পুলিশের হুমকিতে তারা মিথ্যা সাক্ষী দিয়েছে।

মামলার সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গুনিয়াউক গ্রামের মশিউর রহমানের ছেলে নিশাত রহমান নিলয় (৮) ২০১৮ সালের ১৭ আগষ্ট বিকেলে তার মামা আশিকুর রহমান সিদ্দিকী খোকন ও আতিকুর রহমান রিপনের সঙ্গে মাধবপুর উপজেলার ধর্মঘর গরু বাজারে যায়। বিকেল সাড়ে ৪ টার দিকে নিলয় গরু বাজার থেকে তার মামার বাড়ির উদ্দেশ্যে চলে যায়। সন্ধ্যা পযন্ত নিলয় তার মামার বাড়িতে পৌঁছেনি। আশিকুর রহমান সিদ্দিকী খোকন ও আতিকুর রহমান রিপন নিশাত রহমান নিলয়কে ধর্মঘর বাজারসহ আত্মীয়দের বাড়িতে খোঁজাখুঁজি করে না পেয়ে মাধবপুর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন।

নিলয় নিখোঁজের খবর পেয়ে তার বাবা সৌদি প্রবাসী মশিউর রহমান ২০১৮ সালের ২০ আগস্ট বাড়িতে চলে আসে। ছেলের খোঁজ খবর না পেয়ে ২০১৮ সালের ২৩ আগস্ট মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি মাধবপুর থানায় হওয়ার পর থানার এসআই লিটন কুমার ঘোষ মামলার তদন্তভার গ্রহন করে সরেজিমন ঘটনাস্থল পরিদর্শন করে । এর মধ্যেই অজ্ঞাতনামা ব্যক্তি বাদীকে ফোন দিয়ে নিলয়ের মুক্তিপণ দাবি করেন।

এ ব্যাপারে ডিবির এসআই দেবাশীষ তালুকদার মুটোফোনে জানান, তদন্ত করে যা প্রমাণ পাওয়া গেছে সেগুলো আদালতে জমা দেয়া হয়েছে। হুমকি দিয়ে করো কাছ থেকে জবানবন্দি নেওয়া হয়নি। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে। নিলয় কোথায় আছে কি অবস্থায় আছে সেটি এখনো উদঘাটন করা সম্ভব হয়নি। এরই মধ্যে অপহরন মামলার চার্জশীট ভুক্ত ২ ও ৪ নং আসাসি জামিনে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App