×

জাতীয়

বন্যা মোকাবিলায় সরকারি উদ্যোগ অপ্রতুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২০, ০১:২৪ পিএম

বন্যা মোকাবিলায় সরকারি উদ্যোগ অপ্রতুল মন্তব্য করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বলেছে, বন্যা মোকাবিলায় সরকারের আগাম প্রস্তুতি না থাকায়, ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেক বেড়ে গেছে।করোনার মধ্যে বন্যা দেখা দেয়ায়, মানুষের দুর্ভোগ অনেক বেড়ে গেছে। বন্যার্ত মানুষ বাঁচাতে ত্রাণ, আশ্রয় ও পুনর্বাসনের জন্য পর্যাপ্ত সরকারি উদ্যোগ প্রয়োজন বলে মন্তব্য করেছে দলটি।

শনিবার (১৮ জুলাই) পার্টির ‘কোভিড-১৯ রেসপন্স টিমে’র ভার্চুয়াল সভায় সিপিবির নেতৃবৃন্দ এসব কথা বলেন। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, রফিকুজ্জামান লায়েক, মিহির ঘোষ, আবদুল্লাহ ক্বাফী রতন, অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মাহবুবুল আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. ফজলুর রহমান।

সভায় নেতৃবৃন্দ বলেন, বন্যার ভয়াবহতা বাড়ছে। একসঙ্গে কয়েকটা প্রধান নদীর পানি বাড়ছে। দেশের বেশ কিছু জেলা প্লাবিত করে, ঢাকার দিকে বন্যা ধেয়ে আসছে। করোনা-মহামারির কারণে বন্যা-পরিস্থিতি মোকাবিলার বিষয়টি কম গুরুত্ব পাচ্ছে। বন্যার্ত মানুষ বাঁচাতে ত্রাণ, আশ্রয় ও পুনর্বাসনের জন্য পর্যাপ্ত সরকারি উদ্যোগ প্রয়োজন। নেতৃবৃন্দ বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App