×

আন্তর্জাতিক

তবে কি ফাহিম হত্যাকাণ্ডের নেপথ্যে মাফিয়া?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২০, ১১:৫৫ এএম

তবে কি ফাহিম হত্যাকাণ্ডের নেপথ্যে মাফিয়া?

ফাহিম সালেহ

তবে কি ফাহিম হত্যাকাণ্ডের নেপথ্যে মাফিয়া? জনমনে প্রশ্ন উঠেছে, ফাহিমের মাধ্যমে শেয়ার রাইডিংয়ের দিগন্ত বিশ্বব্যাপী প্রসারিত হওয়ায় ট্যাক্সি শিল্পে অচলাবস্থার আতঙ্কে বিশেষ একটি মাফিয়া গ্রুপ এমন হত্যাযজ্ঞে হ্যাসপিলকে মদদ দিতে পারে। তাই সুপরিকল্পিতভাবে এবং অত্যন্ত ঠাণ্ডা মাথায় মাল্টি-মিলিয়নেয়ার টেক-জায়েন্ট ফাহিম সালেহকে খুন করেছে গ্রেপ্তার হওয়া টাইরেস ডেভন হ্যাসপিল (২১) ।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে নিউইয়র্কের ডিটেকটিভ পুলিশ প্রধান রোডনি হ্যারিসন সিটির পুলিশ প্লাজায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত এক সংবাদ সম্মেলনে হ্যাসপিলের বিরুদ্ধে দ্বিতীয় ডিগ্রির হত্যার অভিযোগ দায়ের করার তথ্য জানিয়ে বলা হয়, ‘তদন্তের পর ম্যানহাটন ডিস্ট্রিক্ট এটর্নির পরামর্শক্রমে আরও কিছু অভিযোগ তার বিরুদ্ধে উত্থাপন করা হতে পারে।

পুলিশ জানায়, ফাহিমের কাজিন ওই সময় না এলে হ্যাসপিল ফাহিমের খণ্ড-বিখণ্ডিত দেহ স্যুটকেসে ভরে অন্যত্র সরিয়ে ফেলতো। তার আগেই সে ফ্লোরের সমস্ত রক্ত মুছে ফেলার ভেক্যুয়াম মেশিনও ক্রয় করেছিল ম্যানহাটনের ২৩ স্ট্রিটের হোম ডিপো থেকে। একইসময় বৈদ্যুতিক করাতসহ আনুষঙ্গিক সামগ্রিও ক্রয় করা হয় ফাহিমের ক্রেডিট কার্ডে। পুলিশ আরও জানায়, ওই ভবন থেকে হোম ডিপোটে যাতায়াতের জন্যে ট্যাক্সি ভাড়াও ফাহিমের ক্রেডিট কার্ডেই পরিশোধ করা হয়েছে। অর্থাৎ ফাহিমকে হত্যার পর তার পকেট থেকে ক্রেডিটকার্ড চুরি করেছিল হ্যাসপিল।

এদিকে, ফাহিম সালেহ’কে খুনের দায়ে অভিযুক্ত হ্যাসপিলের সর্বোচ্চ শাস্তির দাবি উঠেছে প্রবাসীদের পক্ষ থেকে। অনেকে ক্ষোভ প্রকাশ করেন ঘাতকের বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রির খুনের অভিযোগ দায়ের না করায়।

প্রসঙ্গত, ফাহিমের হত্যার ঘটনা শীর্ষস্থানীয় মার্কিন টিভি ও পত্রিকাগুলো ‘হাই প্রোফাইল হত্যা’ হিসেবে ফলাও করে প্রচার ও প্রকাশ করছে। এরই পরিপ্রেক্ষিতে ঘাতক শনাক্ত ও গ্রেপ্তারে খুব একটা কালক্ষেপণের সুযোগ ছিল না। এদিকে, পরিবারের পক্ষ থেকে করোনার কারণে খুবই সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে রবিবার নামাজে জানাজা শেষে ফাহিমকে দাফন করা হবে পকিস্পিতে। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের জন্যে এ জানাজায় শরিক ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি অংশগ্রহণের ব্যবস্থাও থাকবে।

আরও পড়ুন...

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App