×

সারাদেশ

জ্বর ও শ্বাসকষ্টে মান্দায় মুক্তিযোদ্ধার মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২০, ১২:০১ পিএম

নওগাঁর মান্দায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ওসমানি গণি (৭২) নামের এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তাঁর বাড়ি উপজেলার ভারশো ইউনিয়নে। শুক্রবার (১৭ জুলাই) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান ওই মুক্তিযোদ্ধার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, এক সপ্তাহ ধরে ওসমান গণি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার তাঁর পরিবারের সদস্যরা তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে করোনা আইসোলেশন ইউনিটে রেখে তাঁর চিকিৎসা চলছিল। শারীরিক অবস্থার আরও অবনতি হলে বৃহস্পতিবার রাতে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে আজ সকাল ১০টার দিকে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুহাম্মদ মশিউর রহমান বলেন, করোনার উপসর্গ থাকায় গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা ওসমান গণির নমুনা সংগ্রহ করা হয়। তবে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী দলের সহায়তায় তাঁর লাশ দাফন করা হবে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল হালিম বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওসমান গণি একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর লাশ দাফন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App