সবাইকে ফাঁকি দেয়ার অভিনব কৌশল নেন সাহেদ

আগের সংবাদ

হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবসের অনুষ্ঠানমালা

পরের সংবাদ

১০ টনের বেইলি ব্রিজে ৫০ টনের ট্রাক…

প্রকাশিত: জুলাই ১৮, ২০২০ , ৩:৫৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২০ , ৭:০৫ অপরাহ্ণ

বেইলি ব্রিজটির সর্বোচ্চ ধারণক্ষমতা ছিল ১০ মেট্রিক টন। অথচ ব্রিজটির ওপর দিয়ে অতিক্রম করছিল ৫০ টনের সিমেন্টবাহী ১০ চাকার ট্রাক। মাঝখানে যেতেই ট্রাকটি মালামালসহ ভেঙে খালে পড়ে যায়। শুক্রবার (১৮ জুলাই) সকালে দুর্ঘটনাটি ঘটেছে বগুড়া-সারিয়াকান্দি সড়কের গাবতলী উপজেলার সাহবাজপুরে।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর বলছে, নতুন বেইলি ব্রিজ নির্মাণ করতে অন্তত চার দিন সময় লাগবে। সে পর্যন্ত বগুড়া জেলা শহর ও সারিয়াকান্দী উপজেলার মধ্যে যোগাযোগের একমাত্র সড়কটি বিচ্ছিন্ন থাকবে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সকাল ৬টার দিকে সিমেন্টবোঝাই ১০ চাকার ট্রাকটি বগুড়া শহর থেকে সারিয়াকান্দি যাচ্ছিল। ট্রাকটি ব্রিজ পার হওয়ার সময় হঠাৎ করে সেটি ভেঙে পড়ে। ট্রাকটি খালে পড়ে গেলে সিমেন্টের বস্তাগুলো ছড়িয়ে পড়ে। পরে শ্রমিকরা সেগুলো উদ্ধার কাজ চালায়।

দুর্ঘটনার পর সারিয়াকান্দি উপজেলার সঙ্গে বগুড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় বিপাকে পড়েছেন ওই পথে যাতায়াতকারী হাজারো মানুষ। দীর্ঘ পথ ঘুরে বিকল্প সড়কে জেলা শহরে যাতায়াত করতে হচ্ছে তাদের।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ব্রিজটি সংস্কার করে যোগাযোগ ব্যবস্থা সচল করার কাজ চলছে। তিনি বলেন, ট্রাকটির মালিকের নামে মামলা করা হবে।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়