ফাহিম হত্যায় গ্রেপ্তার কে এই হাসপিল?

আগের সংবাদ

মুশফিকরা অনুশীলনে নামছে রবিবার

পরের সংবাদ

৬৭ চিকিৎসকের মৃত্যু

করোনা প্রাণ কাড়ল খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞের

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৮, ২০২০ , ৯:১৩ অপরাহ্ণ

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক, খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আবুল হোসাইন খান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনবিার (১৮ জুলাই) সকাল ১০টা ১০মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান-সন্ততি, পরিবার, পরিজন, বন্ধু-স্বজন, ছাত্র-ছাত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আবুল হোসাইন খান বাংলাদেশ মডেকিলে এসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য ছলিনে। তার মৃত্যুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো: ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

বিএমএ’র এক  প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- দেশে চিকিৎসক, নার্সসহ ৫ হাজার ৬৯০ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। মোট আক্রান্তের মধ্যে ১৯৯৫ জন চিকিৎসক, ১৫৩৬ জন নার্স ও ২১৫৯ জন স্বাস্থ্যকর্মী। যাদের অনেকেই ইতোমধ্যে সুস্থ হয়ে পুনরায় চিকিৎসা সেবায় নিয়োজিত হয়েছেন। এ র্পযন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে৬৭ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী মৃত্যুবরণকারী সকল চিকিৎসকের বিদেহী/পরলোকগত আত্মার মাগফিরাত/ শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে। যারা এখনো অসুস্থ আছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করনে।

এমএইচ