×

সাহিত্য

হুমায়ূন স্মরণে ম্যাড থেটারের ‘ভালোবাসি হুমায়ূন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২০, ১১:২০ পিএম

হুমায়ূন আহমেদের ৮ম মৃত্যুবার্ষিকী স্মরণে ‘ভালোবাসি হুমায়ূন’ শীর্ষক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে নাটকের দল ম্যাড থেটার। আগামী ১৯ জুলাই, রবিবার রাত ৯টায় এ অনুষ্ঠানের আয়োজন করছে সংগঠনটি।

ওই স্মরণ অনুষ্ঠানে অংশ নেবেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, বিশিষ্ট বাচিক শিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, নাট্যকার মাসুম রেজা, অন্যপ্রকাশের কর্ণধার ও লেখক মাজহারুল ইসলাম, নাট্যদল বহুবচনের প্রধান তৌফিকুর রহমান, কবি সাখাওয়াৎ টিপু, নাট্যকার রুমা মোদক, কথাসাহিত্যিক আফসানা বেগম। অনুষ্ঠানে হুমায়ূন স্মরণে সঙ্গীত পরিবেশন করবেন সুবচন নাট্য সংসদের সদস্য আমিরুল ইসলাম বাবুল।

ম্যাড থেটার বিগত বছরগুলোতে ঢাকার শিল্পকলা একাডেমিতে হুমায়ূন আহমেদের জন্ম ও মৃত্যুদিন পালন করে আসছে এবং ঐদিন পরিবেশিত হয় ম্যাড থেটারের সাড়া জাগানো মঞ্চ নাটক ‘নদ্দিউ নতিম’। নাটকটি হুমায়ূন আহমেদের কালজয়ী উপন্যাস ‘কে কথা কয়’ অবলম্বনে রচিত। রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। এ যাবত নাটকটির প্রদর্শনীর সংখ্যা ৫৬। নাটকটি দেশ বিদেশে বিপুলভাবে প্রশংসিত এবং যেখানেই এবছর ক্রান্তিকালে ম্যাড থেটার হুমায়ূনের প্রয়াণ দিবস পালন করছে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে। অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে ম্যাড থেটারের ফেসবুক আইডিতে https://www.facebook.com/mad.theatre2015

ভালোবাসি হুমায়ূন অনুষ্ঠানে সকলকে যুক্ত হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App